× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ময়মনসিংহ থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ

ময়মনসিংহ অফিস

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৩ ১৮:৪০ পিএম

আপডেট : ২৭ অক্টোবর ২০২৩ ২৩:০৭ পিএম

বাস চলাচল বন্ধ থাকায় কাউন্টারে এসে বিপাকে পড়েছে যাত্রীরা। প্রবা ফটো

বাস চলাচল বন্ধ থাকায় কাউন্টারে এসে বিপাকে পড়েছে যাত্রীরা। প্রবা ফটো

ময়মনসিংহ থেকে ঢাকাগামী সব বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। পরিবহন সংশ্লিষ্টরা জানান, ঢাকায় সমাবেশকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় বাসমালিক ও চালকরা বাস চালানো বন্ধ রেখেছেন।

শুক্রবার (২৭ অক্টোবর) সকাল থেকে ময়মনসিংহ নগরীর মাসকান্দা বাস টার্মিনাল ও পাটগুদাম ব্রিজ মোড় এলাকার টার্মিনালের ঢাকাগামী বাস চলাচল বন্ধ রয়েছে। তবে ঢাকার মহাখালী বাস টার্মিনাল থেকে ময়মনসিংহগামী কয়েকটি এনা পরিবহনের বাস সকালে ময়মনসিংহের মাসকান্দা বাস টার্মিনালে আসতে দেখা যায়।

এদিকে ঘোষণা ছাড়াই এভাবে বাস বন্ধ করে দেওয়ায় ঢাকাগামী যাত্রীরা ভিড় করছে বিভিন্ন বাসস্ট্যান্ডে। তারা জানায়, রাজনীতির রোষানলে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। 

আবুল হোসেন নামে এক যাত্রী বলেন, ‘দূরপাল্লার বাস বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছি। ঢাকায় জরুরি কাজ আছে, কিন্তু যেতে পারছি না।

মাসকান্দা বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, সেখানে এনা বাসের টিকিট কাউন্টার বন্ধ রয়েছে। নগরের আকুয়া বাইপাস, শিকারিকান্দা বাইপাস এলাকায়ও ঢাকাগামী কোনো বাস পাওয়া যায়নি। অথচ স্বাভাবিক সময়ে ওই দুটি বাইপাসে ময়মনসিংহের ফুলবাড়িয়া, মুক্তাগাছা, শেরপুর ও জামালপুর থেকে ঢাকায় চলাচল করা বাসযাত্রীদের জন্য অপেক্ষা করে। ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোণা ও জামালপুর থেকে প্রতিদিন অন্তত সাড়ে ৫০০ বাস চলাচল করে। আজ সবই বন্ধ রয়েছে

নগরীর মাসকান্দা বাসস্টান্ডের ম্যানেজার খোরশেদ আলম বলেন, ‘মালিক সমিতির নির্দেশে বাস চলাচল বন্ধ রয়েছে। এ ছাড়া রাস্তায় বাস ভাঙচুর, অগ্নিসংযোগ ও যাত্রীদের নিরাপত্তার কথা ভেবে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামীকালও বাস চলাচল বন্ধ থাকতে পারে।

জেলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান প্রতিদিনের বাংলাদেশকে বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বাসে অগ্নিসংযোগসহ ভাঙচুর হতে পারেএমন আশঙ্কা থেকে চালক-মালিকরা বাস চালানো বন্ধ রেখেছে। তবে দুটি টার্মিনাল বাস চালাতে অনুরোধ করলেও চালক-মালিকরা বাস চালাচ্ছে না।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা