× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আড়াইহাজারে বিএনপির সঙ্গে সংঘর্ষ, দুই পুলিশকে কুপিয়ে জখম

নারায়ণগঞ্জ (শহর) প্রতিবেদক

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩ ১২:০৩ পিএম

আপডেট : ৩১ অক্টোবর ২০২৩ ১২:৪৭ পিএম

আড়াইহাজারে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের পিকেটিং। প্রবা ফটো

আড়াইহাজারে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের পিকেটিং। প্রবা ফটো

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশের দুই সদস্যকে কুপিয়ে জখম করা হয়েছে। আহত হয়েছেন পুলিশের আরও পাঁচ সদস্য।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার পাচরুখী এলাকায় এ সংঘর্ষের শুরু হয়ে চলে ঘণ্টাব্যাপী।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. আমীর খসরু বিষয়টি নিশ্চিত করে জানান, কুপিয়ে জখম করা দুই সদস্যকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি পাঁচজনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

আহতরা হলেন, আড়াইহাজার থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা, সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্দুল মতিন ও কনস্টেবল নজরুল। বাকি চারজনের নাম জানা যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল সাড়ে আটটায় অবরোধের সমর্থনে পাঁচরুখী এলাকায় মহাসড়কে বিএনপির কেন্দ্রীয় সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের নেতৃত্বে মিছিল বের করা হয়। মিছিল থেকে সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করে স্লোগান দিতে থাকেন দলটির নেতাকর্মীরা। মিছিলটি ঢাকা-সিলেট মহাসড়কে কিছুক্ষণ অবস্থান করার পর পুলিশ বাধা দিলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের শুরু হয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করে ও পুলিশ টিয়ারগ্যাস ছোড়ে। একপর্যায়ে পুলিশকে ঘিরে ফেলে বিএনপির নেতাকর্মীরা। এ সময় কয়েকটি বাস ভাঙচুর, মহাসড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিএনপির নেতাকর্মীরা। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

আড়াইহাজার উপজেলা বিএনপির সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া দাবি করেছেন, পুলিশ উস্কানি ছাড়াই টিয়ারশেল ও গুলি ছুড়েছে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. আমীর খসরু জানান, পাঁচরুখী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে অগ্নিসংযোগ ও বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ নিয়ন্ত্রণের চেষ্টা করলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়া হয়। এ সময় পুলিশকে লক্ষ্য করে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। ককটেলও বিস্ফোরণ ঘটায় তারা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা