× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাত হাজার তালবীজ রোপণের উদ্যোগ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩ ২২:১৪ পিএম

আপডেট : ১৩ নভেম্বর ২০২৩ ২২:১৮ পিএম

শাহজাদপুর সাংবাদিক ফোরামের আয়োজনে উপজেলার চরকাদাই গ্রামে রাস্তার দুধারে তালবীজ রোপণ। প্রবা ফটো

শাহজাদপুর সাংবাদিক ফোরামের আয়োজনে উপজেলার চরকাদাই গ্রামে রাস্তার দুধারে তালবীজ রোপণ। প্রবা ফটো

সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক ও সমাজকর্মী আব্দুল্লাহ আল মাহমুদের উদ্যোগে পরিবেশের ভারসাম্য রক্ষায় তালবীজ রোপণের কর্মসূচি নেওয়া হয়েছে। সোমবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় শাহজাদপুর সাংবাদিক ফোরামের আয়োজনে উপজেলার চরকাদাই গ্রামে রাস্তার দুধারে তালবীজ রোপণ করে এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান। এ সময় তিনি এ মহৎ কাজের ভূয়সী প্রশংসা করেন।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল ইসলাম, উপসহকারী কৃষি কর্মকর্তা মো. মানিক বেলতৈল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রফিকুল ইসলাম, শাহজাদপুর সাংবাদিক ফোরামের সভাপতি রাজিব আহমেদ রাসেল, সাধারণ সম্পাদক তাহছিন নূরী খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ হাসান মুন্না, সাংগঠনিক সম্পাদক সবুজ হোসেন রাজা, অর্থ ও দপ্তর সম্পাদক সেলিম তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল হক বাবু প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। 

সাংবাদিক ফোরামের সভাপতি রাজিব আহমেদ রাসেল জানান, এ বছর তাদের সংগঠন উপজেলাজুড়ে সাত হাজার তালবীজ রোপণের পরিকল্পনা করেছে। সাধারণ সম্পাদক তাহছিন নূরী খোকন জানান, তাদের সংগঠন সামাজিক এবং মানবিক কাজে অংশগ্রহণের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণ করতে চায়।

গত চার বছর ধরেই সাংবাদিক ও সমাজকর্মী আব্দুল্লাহ আল মাহমুদ সামাজিক এ কাজটি করে আসছেন। বজ্রপাত থেকে রক্ষা পেতে এবং পরিবেশ রক্ষায় এ পর্যন্ত তার উদ্যোগে উপজেলাজুড়ে প্রায় চার হাজার তালবীজ রোপণ করা হয়েছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা