× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বগুড়ায় আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষ, ভাঙচুর

বগুড়া অফিস

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২৩ ১৫:২৩ পিএম

আপডেট : ১৫ নভেম্বর ২০২৩ ১৬:০৫ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

অবরোধের সমর্থনে এবং অবরোধবিরোধী মিছিলকে কেন্দ্র করে বগুড়ায় বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে শেরপুর পৌর এলাকায় প্রায় ঘণ্টাখানেক ধরে চলা এ সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে। এর মধ্যে বিএনপি ও আওয়ামী লীগের চারজনকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

এদিকে ঘটনাস্থলে থমথমে পরিবেশ বিরাজ করছে। নতুন করে সংঘাতময় পরিস্থিতিত এড়াতে সেখানে পুলিশ মোতায়েন রয়েছে।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবু কুমার সাহা এসব তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, অবরোধের সমর্থনে সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের নেতৃত্বে দুপুর প্রায় ১২টার দিকে বিএনপির পক্ষ থেকে ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুর বাসস্ট্যান্ড এলাকায় একটি মিছিল বের করা হয়। তাদের কাছাকাছি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহ জামাল সিরাজীর নেতৃত্বে অবরোধবিরোধী একটি মিছিল বের হয়।

এ সময় উভয় পক্ষের নেতাকর্মীদের পরস্পরবিরোধী নানা স্লোগানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে দুই দলের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। ভাঙচুর করা হয় আশপাশের দোকানপাট। প্রায় ঘণ্টাখানেক ধরে চলা এ সংঘর্ষ পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


এদিকে এ ঘটনার জন্য এক পক্ষ আরেক পক্ষকে দুষছে।

শেরপুর উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম বাবলু বলেন, আমাদের মিছিলে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিনা উস্কানিতে হামলা চালিয়েছে। এতে আমাদের ১৫ নেতাকর্মী আহত হয়েছে।

শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ বলেন, বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল এবং ককটেল নিয়ে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। তাদের হামলায় আমাদের ১১ নেতাকর্মী আহত হয়েছে।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবু কুমার সাহা বলেছেন, এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আবার কেউ যাতে সংঘাতে না জড়ায় আমরা সতর্ক আছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে ইটপাটকেলের আঘাতে পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা