× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অবরোধবিরোধী মিছিল-সমাবেশে আ.লীগ নেতারা

নির্বাচনী জোয়ারে ভেসে যাবে ষড়যন্ত্রকারীরা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২৩ ২২:১৩ পিএম

আপডেট : ১৫ নভেম্বর ২০২৩ ২৩:৪১ পিএম

নির্বাচনী জোয়ারে ভেসে যাবে ষড়যন্ত্রকারীরা

বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা পঞ্চম দফা অবরোধের প্রথম দিনেও বুধবার (১৫ নভেম্বর) সকাল থেকে রাজধানীসহ সারাদেশে সতর্ক ও শান্তিপূর্ণ অবস্থানে ছিলেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নেওয়ার পাশাপাশি গতকাল বিভিন্ন এলাকায় মিছিল, সমাবেশ ও পথসভাও করেছেন তারা। এসব কর্মসূচি থেকে আওয়ামী লীগ নেতারা বলেছেন, বিএনপির অবৈধ অবরোধে দেশের মানুষের সমর্থন নেই। সাধারণ মানুষ এই অবরোধ মানছে না। তারা আরও বলেন, জ্বালাও-পোড়াও করে নির্বাচন ঠেকানো যাবেনা। বরং তফসিল ঘোষণার পর বিএনপি-জামায়াতসহ ষড়যন্ত্রকারীরা নির্বাচনী জোয়ারে ভেসে যাবে। 

বুধবার সকাল থেকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিতে দেখা যায় মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের। সকাল ৯টা থেকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিভিন্ন থানা-ওয়ার্ডের নেতাকর্মীরাও সেখানে জড়ো হতে থাকেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের ভিড়ও বাড়তে থাকে। পরে তারা

কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের এলাকায় খন্ড খন্ড মিছিল করেন। এসব মিছিলে নগরের শীর্ষ নেতাদের পাশাপাশি কেন্দ্রীয় নেতারাও উপস্থিত ছিলেন। 

অন্যদিকে রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ডের সামনে অবরোধবিরোধী বিক্ষোভ মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি। তিনি বলেন, তফসিল ঘোষণার মধ্য দিয়ে দেশে যে নির্বাচনী জোয়ার সৃষ্টি হবে সেই জোয়ারে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা ভেসে যাবে। বিএনপির এই অবৈধ অবরোধের সঙ্গে জনগণের কোনো সম্পৃক্ততা নেই। এসব জ্বালাও-পোড়াও করে নির্বাচন বন্ধ করা যাবে না। তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে যে গণজোয়ার সৃষ্টি হবে তাতে বিএনপি-জামায়াত ষড়যন্ত্রকারীরা ভেসে যাবে।

সমাবেশে শেষে অবরোধবিরোধী মিছিল করেন উপস্থিত নেতাকর্মীরা। মিছিলটি গাবলতী বাসস্ট্যান্ডের সমনে থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক শেষ করে আবার একই স্থানে এসে শেষ হয়। 

এর আগে গাবতলী বাসস্ট্যান্ডের সামনের সড়কে অবরোধবিরোধী মিছিল করে যুবলীগ। সংগঠনের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে মোটরসাইকেল ও পিকআপসহ নেতাকর্মীরা অংশ নেন। এছাড়া মিরপুর এক নম্বর, দশ নম্বর পল্লবী, মোহাম্মদ টাউনহল, বাসস্ট্যান্ড, আদাবরসহ বিভিন্নস্থানে ঢাকা মহানগর উত্তর যুবলীগের নেতাকর্মীরা সকাল থেকে সতর্ক অবস্থানে ছিলেন। উত্তরা এলাকায় অবরোধের প্রতিবাদে এবং তফসিলকে স্বাগত জানিয়ে উত্তরায় অবস্থান নেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। আজমপুরে অনুষ্ঠিত হয়েছে শান্তি ও উন্নয়ন সমাবেশ । 

এছাড়া বগুড়া, ফেনী, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ, চট্টগ্রামের রাঙ্গুনিয়া, রাজশাহী, খুলনাসহ দেশের বিভিন্ন এলাকায় অবরোধের বিরুদ্ধে অবস্থান কর্মসূচী, শান্তি সমাবেশ ও জনসভা করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা