× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বগুড়ায় আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল জয়ী

বগুড়া অফিস

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২৩ ০০:৫৬ এএম

আপডেট : ২৫ নভেম্বর ২০২৩ ১১:২৬ এএম

সভাপতি পদে বিজয়ী আতাউর রহমান খান মুক্তা ও সাধারণ সম্পাদক জহুরুল হক জাফর। প্রবা ফটো

সভাপতি পদে বিজয়ী আতাউর রহমান খান মুক্তা ও সাধারণ সম্পাদক জহুরুল হক জাফর। প্রবা ফটো

বগুড়া জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত ‘মুক্তা-জাফর’ প্যানেলের প্রার্থীরা ১৩টি পদের সবকটিতে বিজয়ী হয়েছেন। শুক্রবার (২৪ নভেম্বর) রাত ১২টার দিকে ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অ্যাডভোকেট বিনয় কুমার ঘোষ রজত।

ফলাফল ঘোষণার পর বিএনপিপন্থি আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নেতারা তাদের এ বিজয়কে ‘ভোটবিপ্লব’ আখ্যা দিয়ে দাবি করেছেন, বগুড়ার আইনজীবীরা ভোটের মাধ্যমে দেশে চলমান গণতান্ত্রিক আন্দোলনের প্রতি তাদের সমর্থন ব্যক্ত করেছেন।

নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অ্যাডভোকেট বিনয় কুমার ঘোষ রজত বলেন, শুক্রবার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। মোট ৮৪০ জন ভোটারের মধ্যে ৮১০ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আলী আসগার বলেন, ভোটার সংখ্যার দিক থেকে বগুড়া জেলা আইনজীবী সমিতি উত্তরাঞ্চলে আইনজীবীদের সবচেয়ে বড় সংগঠন। সেই সংগঠনের সদস্যরা এবার ভোটবিপ্লব করেছেন।

সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোজাম্মেল হক বলেন, নির্বাচনের এ ফলাফল বলে দেয় বগুড়ার আইনজীবীরা চলমান গণতান্ত্রিক আন্দোলনের প্রতি তাদের সমর্থন জানিয়েছেন।

নির্বাচনে সভাপতি পদে বিজয়ী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের আতাউর রহমান খান মুক্তা পেয়েছেন ৫০৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের গোলাম ফারুক পেয়েছেন ২৭৫ ভোট। সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের জহুরুল হক জাফর পেয়েছেন ৩৯৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের জাকির হোসেন নবাব পেয়েছেন ৩৩৪ ভোট।

নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল এবং আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের দুটি প্যানেল ছাড়াও জাসদ এবং বাসদ সমর্থিত গণতান্ত্রিক আইনজীবী সমিতির পক্ষ থেকে আরও একটি প্যানেলের আটজনসহ মোট ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে নির্বাচিত অন্য ১১জন হলেন জাহিদুল ইসলাম খান মুন্নু, রিয়াজ উদ্দিন (সহসভাপতি), মাফুজার রহমান মাসুদ, হেলাল উদ্দিন প্রামাণিক (যুগ্মসম্পাদক), মিজানুর রহমান মিজান (লাইব্রেরি ও সমাজকল্যাণ সম্পাদক), আ ন ম বজলুর রশিদ (ম্যাগাজিন এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক)। নির্বাহী কমিটির সদস্য নাসরিন আক্তার জাহান, নূরুল ইসলাম আকন্দ, নাজমুল হোসেন, সাইফুদ্দিন সাইফুল ও জাকারিয়া সরকার ফেরদৌস।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা