× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রংপুরে তিনটি আসনে ১৯ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

রংপুর অফিস

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২৩ ১৮:১০ পিএম

আপডেট : ০২ ডিসেম্বর ২০২৩ ১৮:৩৫ পিএম

রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ে যাচাই-বাছাই কার্যক্রমের প্রথম দিনে রংপুর-১, রংপুর-২ এবং রংপুর-৩ আসনে ২৭ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়। প্রবা ফটো

রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ে যাচাই-বাছাই কার্যক্রমের প্রথম দিনে রংপুর-১, রংপুর-২ এবং রংপুর-৩ আসনে ২৭ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়। প্রবা ফটো

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাসহ ১৯ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ে যাচাই-বাছাই কার্যক্রমের প্রথম দিনে রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি করপোরেশন), রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) এবং রংপুর-৩ (সদর ও সিটি করপোরেশন) আসনে ২৭ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়।

এতে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান ১৯ জন প্রার্থীর মনোনয়ন বৈধ, পাঁচজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা এবং তিনজনের মনোনয়নপত্র স্থগিত করেন।

এর মধ্যে রংপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান রাঙ্গা, আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম রাজু, জাতীয় পার্টির হোসেন মকবুল শাহরিয়ার, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান বাবলু, স্বতন্ত্র প্রার্থী জাতীয় পার্টির শাহিনুর আলম, স্বতন্ত্র প্রার্থী মো. মঞ্জুম আলী, তৃণমূল বিএনপির বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টির হাবিবুর রহমান এবং বাংলাদেশ কংগ্রেসের শ্যামলী রায়ের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

এই আসনে স্থগিত করা হয়েছে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সবুজ মিয়া ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির বখতিয়ার হোসেনের মনোনয়ন। বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেনের মনোনয়নপত্র।

অপরদিকে রংপুর-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম আহসানুল হক চৌধুরী ডিউক, জাতীয় পার্টির প্রার্থী আনিছুল ইসলাম মন্ডল ও জাকের পার্টির আশরাফ উজ জামানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা বিশ্বনাথ সরকার, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা সুমনা আক্তার, বিএনএফর জিল্লুর রহমানের।

এ ছাড়া রংপুর-৩ আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, আওয়ামী লীগের প্রার্থী তুষার কান্তি মন্ডল, জাকের পার্টির লায়লা আঞ্জুমান আরা বেগম, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সহিদুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম, বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুর রহমান রেজু, স্বতন্ত্র প্রার্থী মোছা. আনোয়ারা ইসলাম রানীর মনোনয়ন বৈধ হয়েছে। মনোনয়ন বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী এ টি এম রাকিবুল বাশার এবং স্থগিত হয়েছে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী একরামুল হকের মনোনয়ন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা