× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রতিপক্ষের অভিযোগ

দৌলতপুরে স্বাভাবিক মৃত্যুকে হত্যা বলে চালানোর চেষ্টা

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিবেদক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩ ২০:৩১ পিএম

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩ ২০:৫১ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার দিঘলকান্দি গ্রামে জামাল মোল্লা নামে এক ব্যক্তির স্বাভাবিক মৃত্যুর ঘটনাকে হত্যা বলে প্রতিষ্ঠা করার চেষ্টা চলছে—এমন অভিযোগ উঠেছে।

রবিবার (৩ ডিসেম্বর) ভোরে তার মৃত্যু হয়। জামাল মোল্লা দিঘলকান্দি গ্রামের মৃত আজগর মোল্লার ছেলে। তিনি দীর্ঘদিন ধরে শারীরিকভাবে অসুস্থ ছিলেন। স্পাইনাল কর্ডে জটিলতার কারণে ঠিকমতো চলাফেরা করতে পারতেন না। আর্থিকভাবে অসচ্ছল হওয়ায় উন্নত চিকিৎসাও করাতে পারেননি।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, রবিবার দিঘলকান্দি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই নির্বাচনকে কেন্দ্র করে দিঘলকান্দি গ্রামের মোল্লা ও সরদার গোষ্ঠী একটি প্যানেল ঘোষণা করে। তাদের বিপক্ষে মণ্ডল গোষ্ঠী অপর একটি প্যানেল ঘোষণা করে। এই নির্বাচনকে কেন্দ্র করে বেশ কয়েক দিন ধরে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

শনিবার বিকালে দিঘলকান্দি ইজ্জত মোড়ে ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র দুই পক্ষের কথা-কাটাকাটি হয়। কথা-কাটাকাটির একপর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে উভয় পক্ষের লোকজন আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে মোল্লা গোষ্ঠীর লোকজন শনিবার রাত ১১টার দিকে মণ্ডল গোষ্ঠীর লোকজনের ওপর হামলা করে বলে অভিযোগ। এ সময় আবারও দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পুলিশের উপস্থিতির কারণে বড় ধরনের কোনো সংঘর্ষের আগেই দুই পক্ষ ছত্রভঙ্গ হয়ে যায়।

রবিবার ভোর রাতে জামাল মোল্লার মৃত্যুকে কেন্দ্র করে মোল্লা গোষ্ঠীর লোকজন প্রচার করতে থাকে গতকাল রাতে সংঘর্ষের ঘটনায় তিনি মৃত্যুবরণ করেছেন। স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, জামাল মোল্লা সোজা হয়ে হাঁটাচলা করতে পারেন না। সংঘর্ষে লিপ্ত হওয়ার মতো শারীরিকভাবে তিনি অক্ষম। জামাল মোল্লার স্বাভাবিক মৃত্যুকে হত্যা বলে প্রচার করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের।

এদিকে রবিবার বিকাল থেকে মোল্লা গোষ্ঠীর লোকজন নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষে লিপ্ত হতে উস্কানি দিয়ে আসছিল বলে স্থানীয়দের অভিযোগ। এ বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ’দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। গতকাল সন্ধ্যা থেকে ঐ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ভোর রাতে জামাল মোল্লা নামে এক ব্যক্তির মৃত্যু হলে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ সবকিছু তদন্ত করে দেখছে।‘

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা