× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রতিদিনের বাংলাদেশ-এ সংবাদ প্রকাশ

একটি খবরেই পাল্টে গেল কাপ্তাই প্রধান সড়কের চিত্র

অর্ণব মল্লিক, কাপ্তাই (রাঙামাটি)

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩ ২২:৩৬ পিএম

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩ ২২:৩৬ পিএম

খানাখন্দে ভরা কাপ্তাই সড়কটি পিচঢালা হওয়ায় এখন অনায়াসে সব ধরনের যানবাহন চলাচল করতে পারছে। প্রবা ফটো

খানাখন্দে ভরা কাপ্তাই সড়কটি পিচঢালা হওয়ায় এখন অনায়াসে সব ধরনের যানবাহন চলাচল করতে পারছে। প্রবা ফটো

দুই মাস আগেও যে সড়কটির বেশ কিছু স্থান খানাখন্দে জর্জরিত ছিল, যেখানে যান চলাচলে পোহাতে হতো চরম দুর্ভোগ, এখন সে সড়কে আর কোনো খানাখন্দ নেই, সম্পূর্ণ সড়কটি পিচঢালা সড়কে পরিণত হয়েছে। প্রতিদিনের বাংলাদেশ পত্রিকায় প্রকাশিত একটি খবরই পাল্টে দিয়েছে সড়কের পুরো চিত্র। ১২ অক্টোবর ‘খানাখন্দে ভরা সড়ক, চলাচলে ভোগান্তি’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। 

সরেজমিনে দেখা যায়, বর্তমানে সড়কজুড়ে আর কোনো খানাখন্দ নেই। পুরো সড়কটি পিচঢালা সড়কে পরিণত হওয়ায় এখন অনায়াসে সব ধরনের যানবাহন চলাচল করতে পারছে। যানবাহন চালক ও যাত্রীদের মাঝে ফিরে এসেছে স্বস্তি। 

কাপ্তাই সড়কে নিয়মিত যাতায়াতকারী গাড়িচালক শফি ও সুমন দাশসহ একাধিক চালক জানান, পূর্বে খানাখন্দ থাকায় সড়কে ধীরগতিতে চলাচল করতে হতো, এখন দ্রুত সময়ে সড়কটিতে চলাচল করে গন্তব্যে পৌঁছনো সম্ভব হচ্ছে। তাছাড়া পূর্বে খানাখন্দ ভরা সড়কটিতে গাড়ী চালাতে গিয়ে গাড়ীর ব্যপক ক্ষতি হতো। কিছুদিন পরপরই গাড়ী মেরামতের জন্য গ্যারেজে পাঠাতে হতো। সড়কটি সংস্কার হওয়ায় এখন কষ্ট লাঘব হয়েছে।


কিছু দিন আগেও কাপ্তাইয়ের প্রধান সড়কটি বেশ কিছু অংশ খানাখন্দে ভরা ছিল। প্রবা ফটো

সড়কটিতে চলাচলকারী রেহেনা বেগম, সুমিত্রা চাকমাসহ একাধিক যাত্রী জানান, সড়কটি সংস্কার হওয়ার ফলে একদিকে যেমন সৌন্দর্য বেড়েছে অন্যদিকে সড়কটি এখন নিরাপদ সড়কে পরিণত হয়েছে। এখন সড়কে দূর্ঘটনার আশংকাও অনেকাংশে কমেছে। তবে কিছু গাড়িচালককে বেপরোয়া গাড়ি চালাতে দেখা যায়। সেই চালকদের সচেতন করার পাশাপাশি আইনের আওতায় আনা প্রয়োজন।

চট্টগ্রাম জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, ‘কাপ্তাই প্রধান সড়কটি সংস্কারের মূল কাজ সম্পন্ন হয়েছে। বর্তমানে রোড মার্কিং এবং কিছু সাইড সিগন্যাল কাজ বাকি রয়েছে। সেগুলো দ্রুত সম্পন্ন করা হবে। সেই সঙ্গে সড়কটি সম্প্রসারণে আরও কিছু পরিকল্পনা রয়েছে, সেগুলোও বাস্তবায়ন করার কাজ প্রক্রিয়াধীন রয়েছে। সড়কটি সংস্কারের ফলে এখন চলাচলকারী যাত্রী বা জনসাধারণকে আর দুর্ভোগ পোহাতে হবে না। সবাই নিরাপদে সড়কটিতে যাতায়াত করতে পারবে।’ 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা