× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাদকবিরোধী অভিযান চলাকালে র‌্যাব-শ্রমিক সংঘর্ষ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২৩ ২২:০৩ পিএম

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২৩ ২২:২৯ পিএম

উপজেলার বাঘাবাড়ি বড়াল সেতু এলাকায় অবস্থান করছে র‌্যাব ও শ্রমিকরা। প্রবা ফটো

উপজেলার বাঘাবাড়ি বড়াল সেতু এলাকায় অবস্থান করছে র‌্যাব ও শ্রমিকরা। প্রবা ফটো

মাদকবিরোধী অভিযান চলাকালে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়িতে র‌্যাব সদস্যদের সঙ্গে ট্যাংক লরি শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ট্যাংক লরি শ্রমিকরা র‌্যাব সদস্যদের দুটি মোটরসাইকেল ভাঙচুর করেন। সংঘর্ষে বেশ কয়েকজন ট্যাংক লরি শ্রমিক আহত হয়েছেন।

বুধবার (৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার বাঘাবাড়িতে অবস্থিত ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নসংলগ্ন বড়াল সেতুর নিচে র‌্যাবের মাদকবিরোধী অভিযানে ৪ কেজি ৩০ গ্রাম গাঁজা, ১ লিটারের বেশি চোলাই মদসহ চারজনকে আটক করা হয়। আটক ব্যক্তিরা হলেন- সৌরভ আহমেদ সবুজ (২৭), মো. সেলিম (৩২), মো. গোফরান শেখ (৩১) ও মো. রিয়াজ (৫৩)। তারা মাদক কারবারি বলে অভিযোগ র‌্যাবের। এ সময় ট্যাংক লরি শ্রমিকদের সঙ্গে র‌্যাবের সংঘর্ষ হয়।

সংঘর্ষের পর ট্যাংক লরি শ্রমিকরা র‌্যাব সদস্যদের অবরুদ্ধ করে তাদের দুটি মোটরসাইকেল ভাঙচুর করেন। উত্তেজিত শ্রমিকরা বগুড়া-নগরবাড়ী মহাসড়ক বন্ধ করে দেন, ফলে মহাসড়কের দুই দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

পরে খবর পেয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান, শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান ও শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল বাসার বিপুলসংখ্যক পুলিশ সদস্য নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। 

র‌্যাব-১২-এর উপ-অধিনায়ক মো. সাদিকও ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় উত্তরবঙ্গ ট্যাংক লরি শ্রমিক ভবনে শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠক করেন। উভয় পক্ষের আলোচনার পর উত্তেজনার অবসান ঘটে।

র‌্যাব-১২-এর উপ-অধিনায়ক মো. সাদিক সাংবাদিকদের বলেন, ‘আমাদের কাছে সুনির্দিষ্ট তথ্য ছিল যে দীর্ঘদিন ধরে বড়াল সেতুর নিচে জুয়া খেলা ও মাদক বিক্রি হচ্ছে। এরই ভিত্তিতে র‌্যাব-১২-এর একটি দল মাদক ও জুয়াবিরোধী অভিযান চালায়। এ সময় ট্যাংক লরি শ্রমিকদের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে হাতাহাতির ঘটনা ঘটে। উত্তরবঙ্গ ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে আলোচনার মাধ্যমে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতির অবসান হয়েছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা