× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৭ দিন পর সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সরবরাহ স্বাভাবিক

সোনাগাজী (ফেনী) প্রতিবেদক

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২৩ ১৬:০৩ পিএম

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

৭ দিন পর ফেনীর সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সরবরাহ স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুর থেকে হাসপাতালে পানি সরবরাহের একমাত্র পাম্পটি মেরামতের পর পরিস্থিতি স্বাভাবিক হয়। এতে হাসপাতালের রোগী ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে স্বস্তি ফিরেছে।

হাসপাতালে বিকল্প কোনো ব্যবস্থা না থাকায় গভীর নলকূপ থেকে পাম্পের সাহায্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সরবরাহ করা হয়। গত বৃহস্পতিবার পাম্পটি নষ্ট হয়ে যায়। এরপর পানি সরবরাহ বন্ধ হয়ে চরম দুর্ভোগে পড়েন রোগী, স্বজন ও স্বাস্থ্যকর্মীরা।

হাসপাতালের শৌচাগার ও রোগীদের থাকার জায়গাও অপরিষ্কার হয়ে পড়ে। চারপাশে ছড়িয়ে পড়ে দুর্গন্ধ।

বিষয়টি নিয়ে আজ প্রতিদিনের বাংলাদেশে সংবাদ প্রকাশিত হয়। এরপর পাম্পটি মেরামতের উদ্যোগ নেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ বলেন, রোগী ও স্বাস্থ্যকর্মীদের দুর্ভোগের কথা জানিয়ে হাসপাতালে নতুন পাম্প সংযোজন করাসহ পানির বিকল্প ব্যবস্থা করতে স্বাস্থ্য প্রকৌশল বিভাগকে জানানো হয়। এরপর স্বাস্থ্য প্রকৌশল বিভাগ পাম্প মেরামত এবং পাইপ বসিয়ে পানির সমস্যা সমাধানের উদ্যোগ নেয়।

হাসপাতালে অসুস্থ বাবাকে ভর্তি করেছেন আবুল কালাম নামে এক দিনমজুর। গত তিন দিন ধরে হাসপাতালে রয়েছেন বলে জানান তিনি। পানি না থাকায় অনেক কষ্টে দিন পার করেছেন। বাইরে থেকে পানি এনে ব্যবহার করতে হয়েছে। তবে পানি সরবরাহ দুপুর থেকে স্বাভাবিক হওয়ায় এখন তিনি স্বস্তিতে রয়েছেন।

সোনাগাজীর দায়িত্বে থাকা স্বাস্থ্য বিভাগের সহকারী প্রকৌশলী মেহেদী হাসান বলেন, হাসপাতালের পানির পাম্প নষ্ট হওয়ার খবর পেয়ে  দ্রুত কাজ করে দুপুর থেকে পানির লাইন সচল করা হয়েছে। এখন হাসপাতালে পানির সমস্যা আর নেই। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা