× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফেনীতে গরুর মাংসের দাম কমাতে কমিটি গঠন

ফেনী প্রতিবেদক

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২৩ ২১:৩২ পিএম

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩ ২১:৩৮ পিএম

ফেনীতে গরুর মাংসের দাম কমাতে কমিটি গঠন

ফেনী শহরের বাজারগুলোতে গরুর মাংসের দাম কমাতে কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকালে ফেনী পৌরসভার সম্মেলন কক্ষে মেয়র মো. নজরুল ইসলাম স্বপন মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠন করা হয়।

কমিটিতে মোট ৮ জনকে রাখা হয়েছে। তারা হলেন- ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, ফেনী সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. শহীদুল ইসলাম খোকন, পৌরসভার ১৮নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুর রহমান সাইফু, দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, দৈনিক আমার ফেনীর সম্পাদক জমির উদ্দিন বেগ, পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর কৃষ্ণময় বণিক, ফেনী বড় বাজারের গরুর মাংসের পাইকার নুর নবী ও সুলতান মাহমুদ পৌর হকার্স মার্কেটের খুচরা বিক্রেতা সবুজ।

মেয়র মো. নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, যথার্থতা যাচাই করে ন্যায্যমূল্য নির্ধারণে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন জমা দেওয়ার পর আগামী সোমবার ফের বৈঠক বসবে। সেখান থেকে নতুন দাম নির্ধারণ করা হবে।

এদিকে মাংস বিক্রেতারা দাবি করে আসছে, তারা লোকসানে রয়েছেন। প্রতিটি গরুতে কমপক্ষে ১ হাজার ১০০ টাকা থেকে ১ হাজার ৩০০ টাকা পর্যন্ত লোকসান গুনতে হচ্ছে। এছাড়া খাদ্যের দাম ও পরিবহন ভাড়া বেড়ে যাওয়ায় দাম কমানো যাচ্ছে না।

ব্যবসায়ীদের অন্য একটি পক্ষ বলছে, দীর্ঘদিন ধরে গড়ে উঠা সিন্ডিকেটের কব্জায় ফেনীর মাংস বাজার। মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্যে এখানে খুচরা বিক্রেতারা পিষ্ট হচ্ছেন।

কয়েক মাস আগে ফেনী পৌরসভা গরুর মাংসের দাম নির্ধারণ করে দিয়েছিল হাড়সহ ৭৫০ টাকা ও হাড় ছাড়া ৮৫০ টাকা। বর্তমানের ঢাকাসহ বিভিন্ন জায়গায় গরুর মাংসের দাম কমায় মাংস ব্যবসায়ীদের সাথে আলোচনা করে নতুন দাম নির্ধারণের এ উদ্যোগ নেওয়া হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা