× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘ সব সময় ভয়ে থাকি কখন কোন বিপদ ঘটে’

স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিবেদক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২৩ ২২:০৪ পিএম

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২৩ ২২:১৬ পিএম

পিরোজপুরের স্বরূপকাঠির বলদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। প্রবা ফটো

পিরোজপুরের স্বরূপকাঠির বলদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। প্রবা ফটো

পিরোজপুরের স্বরূপকাঠির বলদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একতলা ভবনটির একাধিক স্থানে ফাটল দেখা দিয়েছে। গত শনিবারের আকস্মিক ভূমিকম্পে প্রায় দুই ফুট দেবে গেছে ভবনের পেছনের দিক। এ ছাড়া পিলার এবং সিলিংয়ের পলেস্তারা খসে পড়ছে, দেয়ালেও দেখা দিয়েছে একাধিক ফাটল। পিলার ও দেয়ালে ফাটল দেখা দেওয়ায় ঝুঁকিপূর্ণ রয়েছে ভবনটি। যেকোনো সময় বড় দুর্ঘটনার আশঙ্কায় অভিভাবকরা।

বর্তমান কমিটি কর্তৃক ভবনটি অকেজো ঘোষণা করা হলেও ভবন সংকটের কারণে ছাত্র-ছাত্রীদের পড়াশোনার কথা চিন্তা করেই কোমলমতি ১২৪ ছাত্র-ছাত্রী নিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পাঠদান করান শিক্ষক-শিক্ষিকারা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম হোসেন বলেন, বিদ্যালয়ের ভবনটি আগে থেকেই জরাজীর্ণ ছিল। কিন্তু গত শনিবার সকালের আকস্মিক ভূমিকম্পে ভবনের পিলার ও দেয়ালে ফাটল দেখা দেয়। ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় আমরা শিক্ষার্থীদের নিয়ে আতঙ্কের মধ্যে ক্লাস পরিচালনা করে আসছি। সব সময় ভয়ে থাকি কখন না জানি কোন বিপদ ঘটে।

তিনি আরও বলেন, আমি উপজেলা শিক্ষা অফিসারকে বিদ্যালয়ের র্ব্তমান অবস্থা সম্পর্কে জানিয়েছি। টিও সাহেবও অতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জানিয়েছেন। 

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. নাছির উদ্দীন খলিফা বলেন, ২নং বলদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি কয়েক দিন আগে আমি পরিদর্শন করে এসেছি। বিদ্যালয়ের একতলা ভবনটি আগে থেকেই জরাজীর্ণ ছিল। সম্প্রতি ভূমিকম্পে অনেক ফাটল দেখা দিয়েছে। 

তিনি আরও বলেন, আমি প্রধান শিক্ষককে বলেছি ওই ভবনে ক্লাস না করানোর জন্য। এমনকি শিক্ষকদের সেই ভবনে বসার জন্য নিষেধ করা হয়েছে। বিদ্যালয়ের নতুন ভবনের জন্য অনুমোদন চাওয়া হয়েছে। আপাতত বিকল্প হিসেবে একটি কাঠের ঘরের ব্যবস্থা করা হয়েছে। যার কাজ চলমান রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা