× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চেয়ারে বসার আগেই শ্রীপুরের ওসিকে প্রত্যাহার

শ্রীপুর (গাজীপুর) প্রতিবেদক

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩ ০০:৫৪ এএম

আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩ ১১:৩৪ এএম

চেয়ারে বসার আগেই শ্রীপুরের ওসিকে প্রত্যাহার

নির্বাচন কমিশন কর্তৃক দেশের সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলির সুপারিশে গাজীপুরের কালীগঞ্জ থানার ওসি মোহাম্মদ ফয়েজুর রহমানকে শ্রীপুর থানায় বদলির আদেশ হয়। ওই আদেশে ফয়েজুর রহমানকে শ্রীপুর থানায় বদলি করা হয়।

আদেশের পর দিন থেকেই সামাজিক মাধ্যমে গাজীপুর-৩ (শ্রীপুর-কালিয়াকৈর-ভাওয়ালগড়-পিরুজালী) আসনের স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ ইকবাল হোসেন সবুজের বাসভবনে সস্ত্রীক ওই ওসির সাক্ষাতের ছবি ভাইরাল হয়। এর পর থেকে এ আসনের ভোটার ও সচেতন ব্যক্তিরা ওসিকে নিয়ে সামাজিক মাধ্যমে বিভিন্ন মন্তব্য করতে থাকেন।

শ্রীপুর উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, শুক্রবার (৮ ডিসেম্বর) আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক রুমানা আলী প্রধান নির্বাচন কমিশনারের কাছে শ্রীপুর থানায় নতুন পদায়ন করা ওসি ফয়েজুর রহমানকে বদলির দাবি জানান। তার আবেদনের পরিপ্রেক্ষিতে ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ফয়েজুর রহমানকে শ্রীপুর থানায় যোগদানের আদেশ প্রত্যাহার করা হয়।

দলের এক সূত্র জানান, তিনি চিঠিতে উল্লেখ করেন, নতুন বদলির আদেশ পাওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা ফয়েজুর রহমান গাজীপুর-৩ আসনের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ ইকবাল হোসেন সবুজের খালাতো ভাই। প্রতিপক্ষ প্রার্থীর নিকটাত্মীয় হওয়ায় নিরপেক্ষ নির্বাচনী পরিবেশে প্রভাব খাটানোর সম্ভাবনা আছে। তাই তাকে জরুরিভাবে অন্যত্র বদলির আবেদন করেন রুমানা আলী টুসি।

চেয়ারে বসার আগেই শ্রীপুর থানা থেকে প্রত্যাহার হওয়া ওসি সস্ত্রীক বর্তমান এমপি ও স্বতন্ত্র প্রার্থীর সঙ্গে সাক্ষাতের বিষয়ে বলেন, সাক্ষাৎ করার কিছু নেই। ঈদ-পরবর্তী এসপি স্যারের বাংলোয় একটি প্রোগ্রামে ওই এমপির সঙ্গে ছবি উঠিয়েছিলাম। তিনি স্বীকার করেন, ইতোমধ্যে তাকে ওই থানা থেকে প্রত্যাহার করা হয়েছে। তবে কোন থানায় পদায়ন করা হয়েছে তা তিনি জানাননি।

গাজীপুরের পুলিশ সুপার (এসপি) কাজী শফিকুল আলম বলেন, ওসি মোহাম্মদ ফয়েজুর রহমানকে প্রত্যাহারের আদেশের কপি এখনও হাতে পাইনি। তাকে কী কারণে প্রত্যাহার করা হয়েছে তাও জানি না। তবে বিভিন্ন গণমাধ্যমে দেখতে পেয়েছি তাকে ওই থানা থেকে প্রত্যাহার করা হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) ও দ্বাদশ জাতীয় নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, শুনেছি শ্রীপুর থানায় নতুন পদায়ন করা ওসির বদলির আদেশ হয়েছে। রাত ৯টা পর্যন্ত এ-সংক্রান্ত কোনো চিঠি পাননি বলে জানান।

গত বৃহস্পতিবার সারা দেশের ৩৩৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্বাচন কমিশনের সম্মতিক্রমে পুলিশ সদর দপ্তর একসঙ্গে বদলির আদেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা