× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে : সেনাপ্রধান

রাজশাহী অফিস

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩ ১৫:৪৭ পিএম

আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩ ১৬:২৬ পিএম

সেনাবাহিনীর ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ১৮তম বার্ষিক অধিনায়ক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। সোমবার রাজশাহী সেনানিবাসের বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে। প্রবা ফটো

সেনাবাহিনীর ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ১৮তম বার্ষিক অধিনায়ক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। সোমবার রাজশাহী সেনানিবাসের বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে। প্রবা ফটো

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সব সময় প্রস্তুত থাকার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক শাখা ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ১৮তম বার্ষিক অধিনায়ক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। সোমবার (১১ ডিসেম্বর) রাজশাহী সেনানিবাসের বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

সেনাপ্রধান ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে পৌঁছালে তাকে স্বাগত জানান জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড; জেনারেল অফিসার কমান্ডিং ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া এবং কমান্ড্যান্ট, বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার।

সেনাবাহিনী প্রধান উদ্বোধনী বক্তব্যে ইনফ্যান্ট্রি রেজিমেন্টের গৌরবোজ্জ্বল ঐতিহ্য এবং দেশমাতৃকার সেবায় এই রেজিমেন্টের অবদানের কথা স্মরণ করেন। সেনাবাহিনীর আধুনিকায়নের ক্ষেত্রে বর্তমান সরকারের অবদানের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। 

সেনাসদস্যদের উদ্দেশে শফিউদ্দিন আহমেদ বলেন, ‘তুমি তখনই একজনের জন্য জীবন দিবে, যখন তার প্রতি তোমার ভালোবাসা ও সম্মান থাকবে। এই দেশ ও দেশবাসীর প্রতি দায়িত্ব ও ভালোবাসা থেকে আমাদের অনেক সদস্য শহীদ হয়েছেন। যা আমাদের সেনাবাহিনীর গর্বিত ইতিহাস।’

সেনাপ্রধান আরও বলেন, ‘জাতির গর্বের স্থানে পৌঁছাতে হলে সেনাবাহিনীর প্রত্যেক সদস্যকে অবশ্যই প্রচলিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। আর এই দায়িত্ব পালন করার ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা রাখতে পারেন কমান্ডিং অফিসাররা।’ প্রশিক্ষণের ওপর গুরুত্ব দিয়ে তিনি বলেন, ‘প্রশিক্ষণই সর্বোত্তম পন্থা।’ একই সঙ্গে আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকতে ইনফ্যান্ট্রি রেজিমেন্টের সদস্যের প্রতি আহ্বান জানান সেনাপ্রধান।

সেনাপ্রধানের উপস্থিতিতে এই রেজিমেন্টের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি এবং কোরের প্রতিটি সদস্যের মাঝে আগামী দিনে দেশসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত হয়েছে।

সম্মেলনে সেনাসদর, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড, স্থানীয় ফরমেশন ও বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা এবং গণমাধ্যম ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা