× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চাঁদা তুলতে গিয়ে জনতার হাতে আটক সন্ত্রাসী বদি জাহাঙ্গীর

রাঙ্গুনিয়া প্রতিবেদক

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩ ১৮:০৮ পিএম

চাঁদা তুলতে গিয়ে স্থানীয়দের হাতে আটক হয়েছেন মো. জাহাঙ্গীর ওরফে বদি জাহাঙ্গীর নামের এক সন্ত্রসী। প্রবা ফটো

চাঁদা তুলতে গিয়ে স্থানীয়দের হাতে আটক হয়েছেন মো. জাহাঙ্গীর ওরফে বদি জাহাঙ্গীর নামের এক সন্ত্রসী। প্রবা ফটো

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় কৃষকদের কাছ থেকে চাঁদা তুলতে গিয়ে স্থানীয়দের হাতে আটক হয়েছেন মো. জাহাঙ্গীর ওরফে বদি জাহাঙ্গীর নামের এক সন্ত্রসী। পরে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে হত্যা, ছিনতাই, চাঁদাবাজির একাধিক মামলা রয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নে একটি বাগান থেকে আটক হয় বদি জাহাঙ্গীর। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে।

বদি জাহাঙ্গীর একই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নইন্যার বাড়ির বাসিন্দা।

স্থানীয়রা জানান, উত্তর রাঙ্গুনিয়ায় জাহাঙ্গীরের একটি নিজস্ব সন্ত্রাসী বাহিনী রয়েছে। এলাকার কৃষক থেকে শুরু করে অনেকেই তাকে চাঁদা দিতে বাধ্য হয়েছেন। সোমবার সকালে স্থানীয় কয়েকজন কৃষক ও ট্রাক্টর চালকদের কাছে চাঁদা তুলতে গেলে তারা টাকা দিতে অস্বীকার করেন। এ সময় জাহাঙ্গীর অস্ত্র বের করে তাদের হত্যার হুমকি দেন। তখন এলাকাবাসী তাকে ধরে বেঁধে ফেলে।

থানা-পুলিশ সূত্রে জানা যায়, জাহাঙ্গীরের বিরুদ্ধে লালানগর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. শাহ আলমকে গুলি করে হত্যা, স্থানীয় এক সাংবাদিকের ক্যামেরা ছিনতাই, অস্ত্রের মুখে এনজিও কর্মীর কাছ থেকে চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে এলাকায় চুরি, ডাকাতিসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক কৃষক বলেন, বেপরোয়া জাহাঙ্গীর এক হাজার টাকার জন্য যাকে-তাকে মারধর করে। ভাড়াটে সন্ত্রাসী জাহাঙ্গীরের কর্মকাণ্ডে আমরা অতিষ্ট। তাকে গ্রেপ্তারে এলাকায় স্বস্তি ফিরলেও যেন আইনের ফাঁকে আবারও জামিনে বের হয়ে আসতে না পারে।

লালানগর ইউপি সদস্য মো. রাশেদ বলেন, ‘সে প্রায় সময় এখানে এসে চাঁদাবাজি করে। আজকেও চাঁদা তুলতে এসে আটক হয়েছে।’

রাঙ্গুনিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. শাহাদাত জানান, খবর পেয়ে দেশীয় অস্ত্রসহ জাহাঙ্গীরকে গ্রেপ্তার করে থানায় আনা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তাকে আদালতে পাঠানো হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা