× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বগুড়ায় স্বতন্ত্র প্রার্থী ডা. মোল্লাকে বহনকারী গাড়িতে হামলা, আহত ৫

বগুড়া অফিস

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩ ১৯:১৭ পিএম

আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩ ২১:১১ পিএম

হামলায় আহত ডা. জিয়াউল হক মোল্লা (বাঁয়ে) ও ভাঙচুর করা মাইক্রোবাস। প্রবা ফটো

হামলায় আহত ডা. জিয়াউল হক মোল্লা (বাঁয়ে) ও ভাঙচুর করা মাইক্রোবাস। প্রবা ফটো

বগুড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে গণসংযোগকালে বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম উপজেলা) আসনে স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী ডা. জিয়াউল হক মোল্লা ও তার কর্মীদের বহনকারী গাড়িতে হামলা চালানো হয়েছে। এতে বিএনপির সাবেক এমপি ডা. জিয়াউল হক মোল্লাসহ অন্তত পাঁচজন আহত হয়েছে। সোমবার (১১ ডিসেম্বর) বিকালে কাহালু উপজেলার তিনদীঘি এলাকায় ওই হামলা হয়। 

আহতরা কাহালু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। ওই ঘটনায় থানায় মৌখিক অভিযোগ দেওয়া হলেও সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো মামলা করা হয়নি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ডা. জিয়াউল হক মোল্লার কর্মীদের অভিযোগ, বিএনপির স্থানীয় একদল চিহ্নিত সন্ত্রাসী তাদের ওপর হামলা চালিয়েছে।

বগুড়া-৪ আসনে বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য ডা. জিয়াউল হক মোল্লা দীর্ঘদিন নিজ দলে উপেক্ষিত থাকার পর দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণের ঘোষণা দেন। তিনি ২৯ নভেম্বর তার মনোনয়নপত্র দাখিল করেন। তারপর থেকেই তিনি তার কর্মীদের নিয়ে গ্রামে গ্রামে গণসংযোগ শুরু করেন।

ডা. জিয়াউল হক মোল্লার সঙ্গে থাকা মাসুদ রানা নামে একজন জানান, সোমবার দুপুরে একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ-৫৩-৪৭৭৭) নিয়ে তারা কাহালু উপজেলার কর্ণিপাড়ায় গণসংযোগ শুরু করেন। বিকাল পৌনে ৪টার দিকে তারা তিনদীঘি এলাকায় পৌঁছার পর স্থানীয় বিএনপির ২০ থেকে ২৫ জন নেতাকর্মী এসএস পাইপ, লাঠি ও রামদা নিয়ে তাদের মাইক্রোবাসের গতিরোধ করেন।

এরপর তারা মাইক্রোবাসের জানালার কাচ ভেঙে সাবেক সংসদ সদস্য ডা. জিয়াউল হক মোল্লাকে আঘাত করার চেষ্টা করেন। এ সময় বাধা দিতে গেলে তিনি, সাবেক ছাত্রদল নেতা মহিউদ্দিন মোহন, মাইক্রোবাসের চালকসহ অন্তত চারজন আহত হন। অন্যদিকে ভাঙা কাচের টুকরায় ডা. জিয়াউল হক মোল্লার চোখের নিচের অংশ কেটে যায়। পরে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন এবং চিকিৎসার জন্য কাহালু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে প্রাথমিক চিকিৎসা নেন।

তিনি বলেন, ‘আমরা থানায় গিয়ে মৌখিক অভিযোগ দিয়েছি।’

ডা. জিয়াউল হক মোল্লা নিজ বাসায় সাংবাদিকদের বলেন, ‘হামলাকারীরা আমাকে হত্যা করতে চেয়েছিল। রাগ এবং ক্ষোভ থেকে আমার ওপর হামলা চালানো হয়েছে। সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেন এবং তার অনুসারীরা হামলা চালিয়েছে। আমরা হামলাকারীদের চিনেছি। তাদের কয়েকজনের দলীয় পরিচয় (বিএনপি) থাকতে পারে।’

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ঢাকায় অবস্থানরত বগুড়া-৪ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেন প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘ঘটনাটি আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে জেনেছি। এটা সবাই জানে বগুড়া-৪ আসন বিএনপি অধ্যুষিত এলাকা। আর ডা. জিয়াউল হক মোল্লা বিভিন্ন সময় বিএনপি এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়া, তারেক রহমানসহ দলের সিনিয়র নেতৃবৃন্দের বিরুদ্ধে বিদ্বেষমূলক কথা বলছেন। এটা হয়তো বিএনপিভক্ত সাধারণ জনগণকে ক্ষুব্ধ করে তুলেছে। তিনি হয়তো জনরোষের শিকার হয়েছেন।’

বগুড়ার কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানান, ওই ঘটনায় কেউ মামলা করেনি। তবে মৌখিক অভিযোগ পাওয়ার পর পরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। হামলাকারীদের পরিচয় এখনও পাওয়া যায়নি। তবে চেষ্টা চলছে।

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসলি অনুসারে, ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের আগে কোনো প্রার্থী নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা