× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নৌকা-তরমুজ প্রতীক নিয়ে ভোটযুদ্ধে স্বামী-স্ত্রী

লক্ষ্মীপুর প্রতিবেদক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩ ২১:৩০ পিএম

আপডেট : ১৮ ডিসেম্বর ২০২৩ ২২:০৯ পিএম

নুরউদ্দিন চৌধুরী নয়ন ও তার স্ত্রী রুবিনা ইয়াছমিন লুবনা। প্রবা ফটো

নুরউদ্দিন চৌধুরী নয়ন ও তার স্ত্রী রুবিনা ইয়াছমিন লুবনা। প্রবা ফটো

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর) আসনে আওয়ামী লীগের প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়নের প্রতিদ্বন্দ্বী হয়েছেন তার স্ত্রী স্বতন্ত্র প্রার্থী রুবিনা ইয়াছমিন লুবনা। নয়ন দলীয় প্রতীক নৌকা ও তার স্ত্রী লুবনা তরমুজ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে মাঠে রয়েছেন।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে প্রতীক বরাদ্দের সময় দুজনই একই গাড়িতে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আসেন। প্রতীক বরাদ্দের পর একই গাড়িতে তারা বাসায় ফেরেন। 

এদিকে নয়ন ও লুবনা ছাড়াও এ আসনে আরও ৯ জনকে প্রতীক বরাদ্দ দিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান। 

প্রতীক পাওয়া অন্য প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির বোরহান উদ্দিন আহমেদ (লাঙ্গল), জাসদের মো. আমির হোসেন (মশাল), তৃণমূল বিএনপির আব্দুল্লাহ্ আল মাসুদ (পাট), বাংলাদেশ সুপ্রিম পার্টির জহির হোসেন (একতারা), বাংলাদেশ কংগ্রেস জোটের মো. মনসুর রহমান (ডাব), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. মোরশেদ আলম (চেয়ার), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. শরিফুল ইসলাম (মোমবাতি), বাংলাদেশ কল্যাণ পার্টির মো. ফরহাদ মিয়া (হাতঘড়ি) ও মুক্তিজোটের মো. ইমাম উদ্দিন সুমন (ছড়ি)।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, ‘ভোট উৎসবমুখর হবে। আমরা স্বামী-স্ত্রী ভোটের মাঠে রয়েছি। অবশ্যই এটি আনন্দের বিষয়। আমার আসনে সবচেয়ে বেশি প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকা মার্কায় ভোটবিপ্লব হবে। ইনশাআল্লাহ নৌকার বিজয় সুনিশ্চিত। 

লক্ষ্মীপুর-২ আসনে ৪ লাখ ৫১ হাজার ৪২৬ ভোটার রয়েছেন। এর মধ্যে ২ লাখ ৩১ হাজার ৮৮৯ জন পুরুষ, ২ লাখ ১৯ হাজার ৫৩৫ জন নারী ও ২ জন হিজড়া ভোটার। রায়পুরে ১০টি ইউনিয়ন, রায়পুর পৌরসভা ও সদরের ৯টি ইউনিয়ন নিয়ে এই আসন গঠিত। আসনটিতে ভোটকেন্দ্র রয়েছে ১৪৬টি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা