× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগের দুই নেতার দ্বন্দ্বে বাড়ছে কোন্দল

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩ ২৩:৩৭ পিএম

আপডেট : ১৯ ডিসেম্বর ২০২৩ ১৭:২৭ পিএম

গোলাম মোস্তফা বিশ্বাস ও  জিয়াউর রহমান। প্রবা ফটো

গোলাম মোস্তফা বিশ্বাস ও জিয়াউর রহমান। প্রবা ফটো

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা নিয়ে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস ও বর্তমান সংসদ সদস্য জিয়াউর রহমানের পুরনো দ্বন্দ্ব আরও গাঢ় হয়েছে। সম্প্রতি দুইজনের পছন্দের দুই নেতাকে পাল্টাপাল্টি গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব দেওয়া নিয়ে এ দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন নেতা-কর্মীরা।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, সাবেক সাংসদ ও গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে লড়ছেন। তার পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নিতে দলের সাংগঠনিক কাজ চালানোর জন্য গত ৪ ডিসেম্বর এক পত্রের মধ্যমে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোহাম্মদ ফিটুকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেন। এ ঘটনার পর গত বুধবার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামালউদ্দিন উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা আহবান করে আরেক সহ-সভাপতি আজাহার আলী মণ্ডলকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেন। তাকে আওয়ামী লীগের প্রার্থী ও সংসদ সদস্য জিয়াউর রহমানের পক্ষে কাজ করার নির্দেশ দেন তিনি। যদিও আজাহার আলী নৌকার পক্ষে আগে থেকেই কাজ করছেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামালউদ্দিন জানান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাস দলের প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেন। তার পক্ষে কাজ করতে দলের কার্যনির্বাহী কমিটির সভা ডেকে ৪০ জন সদস্যের মতামতের ভিত্তিতে আজাহার আলী মণ্ডলকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

গোলাম মোস্তফা বিশ্বাস বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামালউদ্দিন তার অনুমতি ছাড়া গত বুধবার দলীয় কার্যালয় ছেড়ে অন্যত্র যে সভা করছেন তা অবৈধ। তার কাছ থেকে অনুমতি না নিয়ে কোনো সভাই বৈধ হতে পারে না। তার দাবি, তিনি তার সাংগঠনিক জায়গা থেকে যাকে খুশি তাকেই ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দিতে পারেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের দুইজন প্রার্থী মূল প্রতিদ্বন্দ্বী হওয়ায় নেতা-কর্মীরা দ্বিধাবিভক্ত হয়ে পড়েছেন। নির্বাচনে এর বিরূপ প্রভাব পড়বে বলে মনে করছেন তারা। এ বিষয়ে একাধিকবার আওয়ামী লীগের প্রার্থী জিয়াউর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার সাড়া পাওয়া যায়নি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা