× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কিশোরগঞ্জ-৩

আওলাদের আম-ছালা দুটোই গেল

সাইফুল হক মোল্লা দুলু, মধ্যাঞ্চল

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২৩ ১০:২৪ এএম

আপডেট : ১৯ ডিসেম্বর ২০২৩ ১১:৪০ এএম

(বামে) মো. নাসিরুল ইসলাম খান আওলাদ ও (ডানে) মো. মুজিবুল হক চুন্নু। ছবি : সংগৃহীত

(বামে) মো. নাসিরুল ইসলাম খান আওলাদ ও (ডানে) মো. মুজিবুল হক চুন্নু। ছবি : সংগৃহীত

জাতীয় পার্টির (জাপা) সঙ্গে সমঝোতার অংশ হিসেবে কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসন থেকে প্রার্থী প্রত্যাহার করে নেয় আওয়ামী লীগ। এতে টানা চতুর্থবারের মতো কপাল পুড়ল আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. নাসিরুল ইসলাম খান আওলাদের। ফের অধরা থাকল সংসদ সদস্য হওয়ার স্বপ্ন। এতে তিনি দলীয় সিদ্ধান্ত মেনে নিলেও ক্ষোভ প্রকাশ করেন তার সমর্থক ও অনুসারীরা। 

করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়ে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন আওলাদ। এর আগেও বিগত তিন নির্বাচনে নৌকার টিকিট পেয়েছিলেন তিনি। আসনটি থেকে জাপার প্রার্থী দলটির মহাসচিব সাবেক মন্ত্রী মো. মুজিবুল হক চুন্নু। এর আগেও তিনি একাধিকবার আসনটি থেকে নির্বাচিত হয়েছেন। 

স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা ক্ষোভ প্রকাশ করে জানান, এই আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী একাধিকবার বিজয়ী হয়েছেন। এটি দলটির ঘাঁটি হিসেবেও পরিচিত। কিন্তু সুফল ভোগ করছে জাতীয় পার্টি। নেতাকর্মীরা আরও জানান, এই আসনে সমঝোতার সুযোগেই নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাপার মুজিবুল হক চুন্নু সংসদ সদস্য নির্বাচিত হন। এবারও তার ব্যতিক্রম হয়নি। 

আওয়ামী লীগ নেতা নাসিরুল ইসলাম খান আওলাদকে নৌকার টিকিট দিলেও আসনটি ফের জাপার জন্য ছেড়ে দেওয়া হবে বলে আশঙ্কা করে আসছিলেন স্থানীয় আওয়ামী লীগ প্রার্থীরা। বারবার ধাক্কা খাওয়া আওলাদ এবার উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে নৌকার মাঝি হলেও সবশেষে তিনি বৈঠা হারিয়ে হতাশায় রয়েছেন। এবার নৌকার ১৭ জন মনোনয়নপ্রত্যাশীর চ্যালেঞ্জ সামাল দিয়ে নৌকার টিকিট নিশ্চিত করেছিলেন নাসিরুল ইসলাম খান। 

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন রবিবার চতুর্থবারের মতো নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়ালেন আওলাদ। এ ব্যাপারে জানতে নাসিরুল ইসলাম খান আওলাদের সঙ্গে যোগাযোগ করলে তিনি এ ব্যাপারে কোনো মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন। তবে এ আসনে স্বতন্ত্র প্রার্থী বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির শ্রমবিষয়ক সম্পাদক ব্যারিস্টার গোলাম কবীর ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা মেজর অব. নাসিমুল হক ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের মহাসচিব মাহফুজুল হক হায়দার দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। 

মুজিবুল হক চুন্নু বলেন, ‘কিশোরগঞ্জ-৩ আসনে আমার ভোট কম নয়। ২০০১ সালে ৬২ হাজার ৫০০ ভোট আমি পেয়েছি। নৌকা ৬২ হাজার, বিএনপি ৬৩ হাজার। তাহলে আমার ভোট কোন অংশে কম। নৌকা ও লাঙ্গলের ভোট কাছাকাছি। আমি তখন এলাকায় কোনো কাজ করিনি। বিগত এক যুগে আমি করিমগঞ্জ ও তাড়াইল উপজেলায় ব্যাপক উন্নয়ন করেছি। তাই দল থেকে নির্বাচন করলেও এ আসনের ভোটাররা আমাকেই বিজয়ী করবে।’ 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা