× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সংসদ নির্বাচন

শেখ হাসিনা সিলেট যাচ্ছেন কাল, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি

কাওছার আহমদ, সিলেট

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২৩ ১১:৫৮ এএম

আপডেট : ১৯ ডিসেম্বর ২০২৩ ১১:৫৯ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

প্রতিবারের মতো এবারও সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারাভিযান শুরু করবেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। এ লক্ষ্যে আগামীকাল বুধবার সিলেট যাচ্ছেন তিনি। তার এ সফরকে ঘিরে সিলেটে দেখা দিয়েছে চাঞ্চল্য। নেতাকর্মীরা প্রত্যাশা করছেন, এ সফরে নির্বাচনের সময় দেশজুড়ে গণজোয়ার সৃষ্টির লক্ষ্যে নানা নির্দেশনা দেবেন তিনি। 

আগামীকাল সিলেট পৌঁছে হজরত শাহজালাল (রহ.) এবং হজরত শাহপরাণের (রহ.) মাজার জিয়ারত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বিকালে সিলেটের ঐতিহাসিক আলিয়া মাদ্রাসা মাঠে নির্বাচনী জনসভায় যোগ দিয়ে আনুষ্ঠানিকভাবে প্রচারাভিযান শুরু করবেন আওয়ামী লীগ সভাপতি।

এ প্রসঙ্গে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ বলেন, দলীয় প্রধানের আগমনকে কেন্দ্র করে সক্রিয় হয়ে উঠেছেন সিলেট আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা। চলছে দফায় দফায় পথসভা ও প্রচার মিছিল। বিভাগের প্রতিটি জেলা ও উপজেলা থেকে ব্যাপক মানুষের সমাগম ঘটাতে চলছে নানা প্রস্তুতি। সভাপতির নির্বাচনী এ জনসভাকে জনসমুদ্রে পরিণত করার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

বিশেষ প্রতিনিধিদল কাজ করছে সিলেটে 

শেখ হাসিনার নির্বাচনী এই সভাকে সফল করে তুলতে বর্তমানে সিলেটে অবস্থান করছে কেন্দ্র থেকে যাওয়া আওয়ামী লীগের বিশেষ প্রতিনিধিদল। গত ১৩ ডিসেম্বর দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে প্রতিনিধিদলের এই সদস্যরা সিলেটে পৌঁছেন। ওইদিন বেলা ১১টায় সিলেট বিভাগের চার জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাদের নিয়ে নগরীর আমান উল্লাহ কনভেনশন সেন্টারে এক প্রস্তুতি সভা করেন কেন্দ্রীয় নেতারা। সভায় ২০ ডিসেম্বর আলিয়া মাদ্রাসা মাঠে স্মরণকালের সবচেয়ে বড় জনসমাবেশ করার নির্দেশনা দেন কেন্দ্রীয় নেতারা। এ সময় সিলেট বিভাগের ১৯টি আসনের সকল নৌকার প্রার্থীকে অন্তত ১০ হাজার করে নেতাকর্মী-জনগণ নিয়ে আসার নির্দেশ দেওয়া হয়।

গত বুধবারের সভায় জাহাঙ্গীর কবির নানক ছাড়াও উপস্থিত ছিলেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, শেখ হেলাল এমপি, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, আজিজুস সামাদ আজাদ ডন। 

জনসভাস্থল ও মঞ্চ প্রস্তুতের বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জগলু চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট পৌঁছে সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে মহাসমাবেশে যোগ দেবেন। এসব বিষয়ে নির্দেশনা দিতে কেন্দ্র থেকে অনেক জ্যেষ্ঠ নেতা সিলেটে এসেছেন। কেন্দ্রীয় নেতাদের নির্দেশনায় প্রস্তুতি চলছে।

ছয় দিনের প্রস্তুতিমূলক কর্মসূচি শেষ হচ্ছে আজ

এদিকে মহানগর আওয়ামী লীগের সমাবেশ সফলের লক্ষ্যে গত ১৩ ডিসেম্বর রাত সাড়ে ৯টায় স্থানীয় একটি অফিসে এক প্রস্তুতি সভা করেছে। এতে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন। সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি নাজনিন হোসেন, মহানগর আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক শুয়েব আহমদ, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি কাউন্সিলর শাহানারা বেগম, সাধারণ সম্পাদক আসমা কামরান, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাজমুল আলম রোমেন, মহানগর তাঁতী লীগের সভাপতি নোমান আহমদ, সাধারণ সম্পাদক আবুল হাসনাত বুলবুল, মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোওয়ার জাহান সৌরভ, সাধারণ সম্পাদক নাঈম আহমদ প্রমুখ।

এ সভায় গত ১৪ থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত ছয় দিনের নানা কর্মসূচি নির্ধারণ করে মহানগর আওয়ামী লীগ। গত ১৪ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় মহানগর যুবলীগের উদ্যোগে আম্বরখানা থেকে প্রচার মিছিল করার মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু হয়। আজ মঙ্গলবার মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দুপুর ১২টায় রেজিস্টারি মাঠ থেকে প্রচার মিছিল বের করার মধ্য দিয়ে এ কর্মসূচি শেষ হচ্ছে।

শেখ হাসিনার সমাবেশে মানুষের উপস্থিতি দেখে বিএনপির জনবিচ্ছিন্নতা আরও বাড়বে- এমন মন্তব্য করে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, সিলেট থেকে সারা দেশে নির্বাচনী উৎসবের জোয়ার ছড়িয়ে দেওয়া হবে। বিভাগের প্রতিটি জেলা-উপজেলা থেকে দলে দলে নেতাকর্মীরা সমাবেশে যোগ দেবেন। এ লক্ষ্যে কাজ চলছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা