× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাকেরগঞ্জে কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম উদ্বোধন

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিবেদক

প্রকাশ : ২২ ডিসেম্বর ২০২৩ ১৮:৩১ পিএম

আপডেট : ২২ ডিসেম্বর ২০২৩ ২১:০৭ পিএম

বাকেরগঞ্জে আলহাজ্ব খন্দকার জিয়াউর রহমান রিপন কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র লোকমান হোসেন ডাকুয়া। প্রবা ফটো

বাকেরগঞ্জে আলহাজ্ব খন্দকার জিয়াউর রহমান রিপন কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র লোকমান হোসেন ডাকুয়া। প্রবা ফটো

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় আলহাজ্ব খন্দকার জিয়াউর রহমান রিপন কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকালে ১২নম্বর রঙ্গশ্রী ইউনিয়নের লোচনাবাদ গ্রামে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধন করেন বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শংকর প্রশাদ অধিকারীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, সাংগঠনিক সম্পাদক স্বপন কুমার দাশ, ধর্ম বিষয়ক সম্পাদক আ. আউয়াল হাওলাদার, দপ্তর সম্পাদক আবুল হোসেন খলিফা, রঙ্গশ্রী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারী মেডিকেল অফিসার আনসার উদ্দিন শুভ, কাউন্সিলর আবুল কালাম আজাদ, কাউন্সিলর খান মোহাম্মদ সেলিম, বাকেরগঞ্জ কলেজ ছাত্রলীগ সভাপতি শেখ মুহিদুল ইসলাম মিরাজ, ইউপি সদস্য তৌহিদুল ইসলাম পান্না, সাবেক ইউপি সদস্য মেহেদী হাসান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

অনুষ্ঠানে মেয়র লোকমান হোসেন ডাকুয়া বলেন, আলহাজ্ব খন্দকার জিয়াউর রহমান রিপন কমিউনিটি ক্লিনিক প্রকল্পটি ৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর হাতে নেওয়া হয়। কিন্তু ২০০১ সালে বিএনপি-জামায়াতের জোট সরকার প্রকল্পটি বাতিল করে দেয়। ২০০৮ সালে আওয়ামী লীগ পুনরায় সরকার গঠন করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে ও গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিতে  দ্রুত প্রকল্পটি বাস্তবায়ন নিশ্চিত করেন। এরই ধারাবাহিকতায় আজ থেকে এই কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম শুরু হলো।

ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, বর্তমান সরকার বিনামূল্যে সকল মানুষের সুচিকিৎসা শতভাগ নিশ্চিতে কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে করে যাচ্ছে।

‘শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাচায় প্রাণ’ এই স্লোগানকে বাস্তবায়নের লক্ষ্যে স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর (এইচ.ই.ডি) স্বাস্থ্য ও পরিকল্পনা মন্ত্রণালয় এ প্রকল্পটি বাস্তবায়ন করে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা