× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নির্বাচনী প্রচারে নিবন্ধনহীন মোটরসাইকেল, পলকের কর্মীদের জরিমানা

নাটোর প্রতিবেদক

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২৩ ১৪:০০ পিএম

আপডেট : ২৩ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৬ পিএম

জরিমানার টাকা পরিশোধ না করায় আটক মোটরসাইকেলগুলো সিংড়া থানাপ্রাঙ্গণে রাখা হয়েছে। প্রবা ফটো

জরিমানার টাকা পরিশোধ না করায় আটক মোটরসাইকেলগুলো সিংড়া থানাপ্রাঙ্গণে রাখা হয়েছে। প্রবা ফটো

মোটরসাইকেলের বৈধ কাগজপত্র ও হেলমেট না থাকায় নাটোরের সিংড়ায় ১০ জনকে মোট ৯৩ হাজার টাকা জরিমানা করেছে পুলিশ। শুক্রবার (২২ ডিসেম্বর) রাতে এ জরিমানার পর সিংড়া থানার সামনে বিক্ষোভ করেছে পলকের কর্মী ও ছাত্রলীগের নেতাকর্মীরা। সেখানে ‘নৌকা’ ও প্রতিমন্ত্রী পলকের নামে স্লোগান দেওয়া হয়।

মোটরসাইকেলগুলো নাটোর-৩ (সিংড়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জুনাইদ আহমেদ পলকের প্রচারে ব্যবহার হচ্ছিল বলে প্রত্যক্ষদর্শী ও দলীয় সূত্রে জানা গেছে।

জানা যায়, শুক্রবার সন্ধ্যায় সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  আবুল কালাম ও ট্রাফিক সার্জেন্ট রতন আহমেদের নেতৃত্বে পুলিশ উপজেলা পরিষদের প্রশাসনিক ভবনের সামনে থেকে নৌকার নির্বাচনী প্রচারে নিয়োজিত কর্মী-সমর্থকদের বহনকারী ১০টি মোটরসাইকেল আটক করে। এর মধ্যে নয়টি মোটরসাইকেলের বৈধ কাগজপত্র না থাকায় ৯০ হাজার ও একজন চালকের হেলমেট না থাকায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। তাৎক্ষণিক জরিমানা পরিশোধ করতে ব্যর্থ হলে মোটরসাইকেলগুলো সিংড়া থানার ভেতরে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনার প্রতিবাদে কর্মী-সমর্থকরা রাত ৮টা পর্যন্ত সিংড়া থানার সামনে বিক্ষোভ করে। এ বিক্ষোভ থেকে ‘নৌকা’ ও ‘পলক’ বলে স্লোগান দিতে থাকে তারা। একপর্যায়ে তারা চলে যায়।

সিংড়া থানার ওসি আবুল কালাম বলেন, ‘অবৈধ মোটরসাইকেল আটক, জরিমানা করা পুলিশের নিয়মিত কাজ। যথাযথ কাগজপত্র না থাকায় কিছু মামলা দেওয়া হয়েছে। মিছিল, স্লোগান করলেও অবৈধ মোটরসাইকেল ছেড়ে দেওয়ার কোনো সুযোগ নেই। এখানে আইন সবার জন্য সমান।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা