× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফেনীতে রেললাইনে নাশকতা ঠেকাতে আনসার মোতায়েন

ফেনী প্রতিবেদক

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৮ পিএম

ফেনীতে রেললাইনে নাশকতা ঠেকাতে আনসার মোতায়েন। প্রবা ফটো

ফেনীতে রেললাইনে নাশকতা ঠেকাতে আনসার মোতায়েন। প্রবা ফটো

সারা দেশে একেরপর এক রেললাইন ও ট্রেনে নাশতার ঘটনা ঘটছে। এ অবস্থায় রেললাইনকে নিরাপদ রাখতে ফেনীর অংশের ২৮ কিলোমিটার পথে ১৩০ ব্যাটেলিয়ান ও সাধারণ আনসার ভিডিপির সদস্য মোতায়েন করা হয়েছে। 

শনিবার (২৩ ডিসেম্বর) সকালে (অতিরিক্ত দায়িত্ব) ফেনী জেলা আনসার কমান্ড্যন্ট ও পরিচালক জানে আলম সুফিয়ান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিএনপির চলমান আন্দোলনের শুরু থেকে ফেনীর রেললাইনের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে একাধিক গ্রুপে বিভক্ত করে ব্যাটেলিয়ন ও সাধারণ আনসার ভিডিপির সদস্যদের পাহারার দায়িত্ব দেওয়া হয়েছে। তারা পর্যায়ক্রমে দায়িত্ব পালন করে আসছে। সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা না আসা পর্যন্ত এভাবে সর্তক পাহারা চলবে। 

জানে আলম বলেন, ফেনী জেলা আনসার কমান্ড্যান্ট ছাড়াও ফেনী সদর উপজেলা আনসার কর্মকর্তা প্রতিদিন রেললাইনে দায়িত্বরত আনসার সদস্যদের মনিটরিং করছে। ২৮ কিলোমিটার পথে কয়েকটি ব্রিজ আছে এগুলোকেও ঝুঁকিপূর্ণ মনে করা হচ্ছে। 

আনসার সদস্যদের নিরাপত্তার পাশাপাশি ফেনীর রেললাইন সংলগ্ন এলাকায় ফেনী জেলা পুলিশের একাধিক টহল জোরদার করা হয়েছে, রেল পুলিশের কয়েকটি টিমসহ ফেনীর ২৮ কিলোমিটার রেললাইন ও ফেনী রেলস্টেশনে সর্তক পাহারা বাসানো হয়। এর মধ্যে ফেনী স্টেশন, শর্শদী, ধুমঘাট, ফাজিলপুর, কালিদহসহ রেললাইনের চারটি, ছাগলনাইয়া উপজেলায় ১১টি, ফেনীর অংশে স্থানে স্থানে ব্যাটেলিয়ান ও আনসার ভিডিপির সদস্যরা দায়িত্ব পালন করছেন। 

জেলা আনসার কমান্ড্যন্ট ও পরিচালক জানে আলম সুফিয়ান ছাড়াও ফেনী সদর উপজেলা আনসার কর্মকর্তা রেজাউল হক ও ছাগলনাইয়া উপজেলা আনসার কর্মকর্তা রিক্তা রানী হাজারী রেলস্টেশন পরির্দশনে যান। এ সময় তারা আনসার সদস্যদের দিক নির্দেশনা দেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা