× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরকারি বাসভবনে থেকে প্রচারণায় উপজেলা চেয়ারম্যানকে শোকজ

কুমিল্লা প্রতিবেদক

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২৩ ১৯:৫১ পিএম

আপডেট : ২৩ ডিসেম্বর ২০২৩ ২১:১৬ পিএম

দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমন। প্রবা ফটো

দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমন। প্রবা ফটো

রাষ্ট্রীয় সুবিধা ভোগ করে ও সরকারি বাসভবনে থেকে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণা চালিয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমনকে শোকজ করা হয়েছে। 

শনিবার (২৩ ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটি তাকে শোকজ করেন।

শোকজ নোটিসে উল্লেখ করা হয়, কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনের নৌকার প্রার্থী ইঞ্জিনিয়ার আবদুস সবুরের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. আবদুল মান্নান জয় দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে আপনার (মোহাম্মদ আলী সুমন) নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন। উক্ত লিখিত অভিযোগটি প্রাপ্ত হয়েছি। উক্ত অভিযোগ মূলে দেখা যায় যে, আপনি স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ঈগল মার্কার প্রচারণায় সরকারি বাসস্থান, অফিস ও অন্যান্য সুবিধাদি ব্যবহার করেছেন এবং সোশ্যাল মিডিয়াতে অভিযোগকারীর বিরুদ্ধে মানহানিকর ও উস্কানিমূলক বক্তব্য প্রদান করেছেন। উক্ত রূপকার্য দ্বারা আপনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮-এর বিধান লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়।

এমতাবস্থায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করা হবে না, তৎবিষয়ে আগামী ২৬ ডিসেম্বর দুপুর ১২টার সময় নির্বাচনী অনুসন্ধান কমিটি, সংসদীয় আসন-২৪৯, কুমিল্লা-১ এর অস্থায়ী কার্যালয়ে সশরীরে বা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো। এতে স্বাক্ষর করেন সংসদীয় আসন-২৪৯, কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ মুক্তা রানী।

এ বিষয়ে জানতে মোহাম্মদ আলী সুমনের মোবাইল ফোনে কল করা হলে তাকে পাওয়া যায়নি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা