× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঘন কুয়াশায় দুই নৌরুটে ফেরি চলাচল বন্ধ

মানিকগঞ্জ সংবাদদাতা

প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২৩ ০৯:২৫ এএম

আপডেট : ২৪ ডিসেম্বর ২০২৩ ০৯:২৯ এএম

ঘন কুয়াশায় দুই নৌরুটে ফেরি চলাচল বন্ধ। প্রবা ফটো

ঘন কুয়াশায় দুই নৌরুটে ফেরি চলাচল বন্ধ। প্রবা ফটো

ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে আরিচা-কাজিরহাট এবং পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। ফলে ঘাটে আসা যানবাহন শ্রমিক ও যাত্রীরা ভোগান্তিতে পড়েছে। ঘাটে আসা গাড়িগুলোকেও ফেরি পারাপারের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।

রবিবার (২৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টায় বিআইডব্লিউটিসির আরিচা আঞ্চলিক কার্যালয়ের ম্যানেজার মো. আবু আব্দুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘন কুয়াশার কারণে নৌপথ দেখা যাচ্ছিল না। এ অবস্থায় ফেরি চালাতে গেলে দুর্ঘটনার আশঙ্কা থাকে। তাই ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। ঘন কুয়াশা কেটে গেলে পুণরায় ফেরি চলাচল শুরু করবে।

বিআইডব্লিউটিসির আরিচা আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যার পর থেকে নদীতে কুয়াশা পড়তে থাকে। রাত পৌনে ১১টার দিকে কুয়াশার তীব্রতা বেড়ে গেলে ওই নৌপথগুলো দৃষ্টি সীমার বাইরে চলে যায়। দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষ শনিবার দিবাগত রাত পৌনে ১১টার পর থেকে আরিচা-কাজিরহাট এবং রাত ৩টার পর পাটুরিয়া-দৌলতদিয় নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়।

এসময় আরিচা-কাজিরহাট নৌ-রুটের যমুনার মাঝ নদীতে সুফিয়া এবং রুহুল আমিন নোঙর করে রয়েছে। বাকি দুটি ফেরি যানবাহন বোঝাই করে কাজিরহাট যাওয়ার উদ্দেশ্যে আরিচা ঘাটে নোঙর করে রয়েছে। এ নৌরুটে চারটি ফেরি চলাচল করছে। 

একই কারণে রো-রো ফেরি বরকত ও মাধবী লতা যাত্রী ও যানবাহন বোঝাই করে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পদ্মার মাঝ নদীতে নোঙর করে থাকে। বাকি ফেরিগুলো দুই পাড়ে নোঙর করে থাকে। বর্তমানে এ নৌরুটে মোট ১৬টি ফেরি চলাচল করছে।

ফেরি, লঞ্চ ও স্পিডবোটসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়তে হচ্ছে নদী পারাপারের জন্য আসা যাত্রী এবং যানবাহন শ্রমিকদেরকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা