× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নোয়াখালী-২

নৌকার প্রার্থী মোরশেদ আলমকে হত্যার হুমকি

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২৩ ১৮:৩১ পিএম

আপডেট : ২৪ ডিসেম্বর ২০২৩ ১৮:৩৬ পিএম

অভিযুক্ত জাহাঙ্গীর আলম মানিক। ছবি: সংগৃহীত

অভিযুক্ত জাহাঙ্গীর আলম মানিক। ছবি: সংগৃহীত

নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী) আসনের আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মোরশেদ আলমকে প্রাণনাশের হুমকির অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (২৪ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের কাছে মোরশেদ আলম নিজে লিখিত এ অভিযোগ দেন।

এর আগে, শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে সেনবাগ উপজেলার ছমিরমুন্সির হাটে এক অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মানিক এ হুমকি দেন।

জানা গেছে, মানিক নৌকার বিরোধিতা করে স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান মানিকের কাঁচি প্রতীকের পক্ষে কাজ করছেন। গত শুক্রবার দুপুরে নিজের অনুসারীদের নিয়ে কাঁচি প্রতীকের সমর্থনে নিজের প্রতিষ্ঠিত ‘লায়ন জাহাঙ্গীর আলম মানিক মহিলা কলেজে’ এক সভার আয়োজন করা হয়। 

সভায় মোরশেদ আলমকে রক্তাক্ত করে বঙ্গোপসাগরে ফেলে দেওয়ার হুমকি দেন জাহাঙ্গীর আলম মানিক। এ ধরনের একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। 

মোরশেদ আলম আরও অভিযোগ করেন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মানিক বলেন, আমরা রক্তাক্ত করে বঙ্গোপসাগরে নিয়ে ফেলব আপনাকে। আজ আমরা সেনবাগের আওয়ামী লীগ ঐক্য। বাড়ি ফেরা না পর্যন্ত আমরা ঐক্য। আমাদের বিজয় আমরা সুনিশ্চিত করব। আজকে সময় এসেছে ব্যালটের মাধ্যমে জবাব দেওয়ার। আপনাদের ভয় পাওয়ার কোনো কারণ নাই। যদি কেউ ব্যালটে হাত দিতে আসে তাহলে তার জবাব হবে বুলেটের মাধ্যমে। আমরা যদি শুধু টাকার উপর নির্ভরশীল থাকি তাহলে আমাদের নেতাকে (আতাউর রহমান ভুইয়া) জেতাতে পারব না।

অভিযোগের বিষয়ে সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন জাহাঙ্গীর আলম মানিক বলেন, ‘আমার কথা ভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে। এ ধরনের কোনো কথা আমি বলিনি। আমার বক্তব্যে আমি বলেছি ভোট কারচুপি করতে পারবে না। আমার সেই কথার ভিডিও রয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, ‘লিখিত অভিযোগ যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। বিষয়টি সত্য হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এবার নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী) আসনে মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগের প্রার্থী মোরশেদ আলম (নৌকা), স্বতন্ত্র মোহা. আতাউর রহমান ভূঁইয়া (কাঁচি), জাসদের নাইমুল আহসান (মশাল), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের মোহাম্মদ আবুল কালাম আজাদ (টেলিভিশন), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের রবিউল হোসাইন (ছড়ি), জাতীয় পার্টির তালেবুজ্জামান (লাঙ্গল) ও বাংলাদেশ কল্যাণ পার্টির কাজী সরওয়ার আলম (হাতঘড়ি)। 

এই আসনে মোট ভোট কেন্দ্র রয়েছে ১৪৯টি এবং মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৪৬৪ জন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা