× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রিজাইডিং কর্মকর্তাদের নিয়ে এমপির বৈঠক, ম্যাজিস্ট্রেটের হানায় পণ্ড

কুমিল্লা প্রতিবেদক

প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২৩ ২২:০০ পিএম

আপডেট : ২৪ ডিসেম্বর ২০২৩ ২২:০৩ পিএম

কুমিল্লা নগরীর অভিজাত একটি হোটেলে আয়োজিত বৈঠকে প্রিসাইডিং অফিসার হিসেবে তালিকাভুক্ত শিক্ষকদের একাংশ। প্রবা ফটো

কুমিল্লা নগরীর অভিজাত একটি হোটেলে আয়োজিত বৈঠকে প্রিসাইডিং অফিসার হিসেবে তালিকাভুক্ত শিক্ষকদের একাংশ। প্রবা ফটো

প্রিজাইডিং অফিসারদের নিয়ে গোপন বৈঠক আয়োজন করেছেন প্রার্থীর সমর্থকরা। সেখানে আচমকা হাজির হন নির্বাহী ম্যাজিস্ট্রেট। হন্তদন্ত হয়ে ছোটাছুটি শুরু করেন প্রিজাইডিং কর্মকর্তারা। রবিবার (২৪ ডিসেম্বর) কুমিল্লা নগরীর একটি অভিজাত হোটেলের ঘটনা এটি।

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের সমর্থকরা এই আয়োজন করে বলে জানা যায়।

সরেজমিনে ওই হোটেলে গিয়ে দেখা যায়, কলেজ শিক্ষকদের (প্রিজাইডিং কর্মকর্তা হিসেবে তালিকাভুক্ত) নিয়ে হোটেলটির চার তলায় দেবিদ্বার উপজেলা কলেজ শিক্ষক সমিতি কর্তৃক ‘বর্ষ সমাপনী মিলনমেলা’র ব্যানারে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে শুধু সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের আশীর্বাদপুষ্ট কলেজ শিক্ষকদের আমন্ত্রণ জানানো হয়, যারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন কেন্দ্রের দায়িত্ব পালনের জন্য প্রিজাইডিং কর্মকর্তা হিসেবে আবেদন করেছেন। অনুষ্ঠানে সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের আসার কথা ছিল। কিন্তু ম্যাজিস্ট্রেট চলে আসার খবরে তিনি আর আসেননি।

ওই অনুষ্ঠানে উপস্থিত শিক্ষকদের মধ্যে কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে জানান, এখানকার অনেকেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালনের জন্য তালিকাভুক্ত আছেন। এখানে শুধু এমপির কাছের শিক্ষকদেরই দাওয়াত করা হয়েছে। এমপি মহোদয়ের আসার কথা ছিল। কিন্তু কিছুক্ষণ আগে আয়োজকরা দুঃখ প্রকাশ করে জানিয়েছেন এমপি মহোদয় (রাজী মোহাম্মদ ফখরুল) এ অনুষ্ঠানে উপস্থিত হতে পারছেন না।

ম্যাজিস্ট্রেট আসার খবরে বাইরে ছুটে আসেন দেবিদ্বার আলহাজ জোবায়দা খাতুন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক নূর মোহাম্মদ বাবু। তিনি প্রথমে নিজেকে সাংবাদিক পরিচয় দেন এবং উপস্থিত সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। তিনি আবার জানান তিনি দেবিদ্বার উপজেলার কলেজ শিক্ষক সমিতির নেতা। কথা বলার একপর্যায়ে তিনি নিজের রাজনৈতিক দলের পরিচয়ও দেন। ম্যাজিস্ট্রেটের উপস্থিতির কারণে অনুষ্ঠান আর শুরু হয়নি। পরে একজন-দুজন করে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন সবাই।

অনুষ্ঠানের আয়োজক রাজী মোহাম্মদ ফখরুল সমর্থিত নেতা কুমিল্লা উত্তর জেলা সৈনিক লীগের আহ্বায়ক ও দেবিদ্বার আলহাজ জোবায়দা খাতুন মহিলা কলেজের প্রভাষক নূর মোহাম্মদ বাবু বলেন, ‘আমরা কলেজ শিক্ষকদের অনুষ্ঠান করছি। এখানে কোনো রাজনৈতিক বিষয় নেই।’ উপজেলার সকল কলেজের শিক্ষকদের কেন আমন্ত্রণ করা হলো নাÑ এমন প্রশ্ন করলে তিনি ‘তাড়া আছে’ বলে উত্তর না দিয়ে চলে যান।

ঘটনাস্থলে উপস্থিত জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও মোবাইল কোর্ট পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট অতীশ সরকার। প্রতিদিনের বাংলাদেশকে তিনি বলেন, ‘ঘটনাস্থলে আসার পর আয়োজকরা জানিয়েছেন এটি শিক্ষক সমিতির অনুষ্ঠান। আমরা শিক্ষকদের তালিকা চেয়েছি। যদি নির্বাচন সংশ্লিষ্ট কোনো তথ্য পাওয়া যায় তবে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।’ 

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে রাজী মোহাম্মদ ফখরুল ছাড়াও স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের মো. আবুল কালাম আজাদ ‘হেভিওয়েট’ বলে খ্যাত। এ ছাড়া এই আসনে নির্বাচনের মাঠে রয়েছেন, জাতীয় পার্টির মোহাম্মদ ইউসুফ, তৃণমূল বিএনপির মাহবুবুল আলম, বাংলাদেশ তরীকত ফেডারেশনের আজহারুল করিম মুন্সী, বিএসপির মো. শফিউল বাদশা, ন্যাশনাল পিপলস পার্টির ইকরাম হোসেন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের শিমুল হোসেন ও ইসলামী ঐক্যজোট থেকে রফিকুল্লাহ সাদী।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা