× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রিসাইডিং কর্মকর্তার তালিকা পাঠিয়ে বিপাকে শিক্ষক

হাওরাঞ্চল (নেত্রকোণা) প্রতিবেদক

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২৩ ২২:৫৬ পিএম

শিক্ষক রানা আসিফ। প্রবা ফটো

শিক্ষক রানা আসিফ। প্রবা ফটো

নেত্রকোণার মোহনগঞ্জে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তারা (প্রিসাইডিং-পোলিং) কে কোন কেন্দ্রে দায়িত্ব পালন করবেন সেই তালিকা করে নির্বাচন কর্মকর্তার ই-মেইলে পাঠিয়ে বিপাকে পড়েছেন রানা আসিফ নামে এক শিক্ষক। তিনি উপজেলার মানশ্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (চলতি দায়িত্ব) এবং উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি। 

তালিকা পাঠানোর বিষয়টি জানাজানি হলে এলাকায় তোলপাড় শুরু হয়। এ ধরনের কাজকে বেআইনি ও নিয়মবহির্ভূত উল্লেখ করে উপজেলা নির্বাচন কর্মকর্তা ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে চিঠি পাঠান। 

গতকাল বুধবার উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জহিরুল হক এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে চিঠি পাঠানো হয়েছে।’

চিঠি পেয়ে ইউএনও শিক্ষক রানা আসিফের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন। শিক্ষা কর্মকর্তা রানা আসিফকে কারণ দর্শানোর (শোকজ) চিঠি দেন। আগামী ১০ কার্যদিবসের মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে।

ইউএনও মোসা. হাফিজা জেসমিন বলেন, ‘নির্বাচনী দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের তালিকা তৈরির জন্য ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপজেলা নির্বাচন কর্মকর্তা চিঠি দিয়েছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষা কর্মকর্তার কাছে চিঠিটি পাঠানো হয়েছে।’ তবে শোকজ পাঠানোর বিষয়টি স্বীকার করলেও এ বিষয়ে কথা বলতে রাজি হননি উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা