× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রূপগঞ্জে রংধনু গ্রুপের চেয়ারম্যান

মাফিয়া গডফাদারের হাত থেকে ভিটেমাটি বাঁচাতে নৌকায় ভোট দিন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২৩ ০০:৫২ এএম

রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের হরিণা গ্রামে শুক্রবার নির্বাচনী গণসংযোগের সময় আওয়ামী লীগ নেতা ও রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলামকে ফুলের নৌকা দিয়ে শুভেচ্ছা জানান স্থানীয় বাসিন্দারা। প্রবা ফটো

রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের হরিণা গ্রামে শুক্রবার নির্বাচনী গণসংযোগের সময় আওয়ামী লীগ নেতা ও রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলামকে ফুলের নৌকা দিয়ে শুভেচ্ছা জানান স্থানীয় বাসিন্দারা। প্রবা ফটো

রাজধানীর উপকণ্ঠে গড়ে উঠেছে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা। একাধিক ইউনিয়নের এই জনপদে চার লাখের বেশি মানুষের বসবাস। এই মানুষদের নিজ ভূমি থেকে উচ্ছেদ করতে মরিয়া ভূমিদস্যু মাফিয়া গডফাদার। স্থানীয় বাসিন্দাদের বাপ-দাদার ভিটেমাটি দখলে নিতে উঠেপড়ে লেগেছে ভূমিদস্যু গ্রুপ। এমন ঘৃণ্য অপকর্মের বিরোধিতা করায় তারা দেশের অন্যতম শিল্পপ্রতিষ্ঠান রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলামের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। নিজেদের উদ্দেশ্য হাসিল করতে এর চেয়েও বড় অপচেষ্টা চালিয়ে যাচ্ছে তারা। ভূমিদস্যুতার হাতিয়ার মজবুত করতে মাফিয়া গড়ফাদার মদদপুষ্ট ব্যক্তিকে এখানকার সংসদ সদস্য বানানোর জন্য নানা অপকৌশল নিয়েছে। তাদের অপকৌশল বাস্তবায়নে মাঠে নামিয়েছে শীর্ষ সন্ত্রাসী ও ক্যাডার বাহিনী।

শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের হরিণা গ্রামে নির্বাচনী পথসভায় এসব কথা বলেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ও রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম।

এদিন সকাল থেকে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর পক্ষে কায়েতপাড়া ইউনিয়নের হরিণা, নাওড়া, মাইলাব, মাঝিনা, ইসাখালী, নগরপাড়া, মাঝনা নদীরপাড়, নিমেরটেক, বরুনা, বহিলা, রাতালদিয়া, তালাশকুট, বড়ালু পাড়াগাঁওসহ আরও কয়েকটি গ্রামে গণসংযোগ করেন তিনি। গণসংযোগে তার সঙ্গে যোগ দেন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও স্থানীয় বাসিন্দারা। এতে পুরো এলাকা জনসমুদ্রে পরিণত হয়।

রফিকুল ইসলাম বলেন, আমি আপনাদের সন্তান। কোনো সন্ত্রাসী বাহিনী, ভূমিদস্যু আমাকে আঘাত করতে এলে তা প্রতিহত করতে আমার এলাকার মা-বোনরাই যথেষ্ট। এই হরিণা গ্রামের মানুষের সঙ্গে একটি চুক্তি করেছিল বসুন্ধরা গ্রুপ। পাঁচজন মানুষ গিয়ে বসুন্ধরার সঙ্গে সেই চুক্তি করেছিল। চুক্তিপত্রে লেখা ছিলÑ হরিণা গ্রাম থেকে ৩০০ ফিট দূরে তাদের দেয়াল নির্মাণ করা হবে। হরিণা গ্রাম থেকে একটা রাস্তা হবে ইসাখালী পর্যন্ত, আরেকটা রাস্তা যাবে ২০০ ফিটে। সেই চুক্তিপত্রে বসুন্ধরার শাহ আলমের সই আছে। আমরা ছিলাম সাক্ষী।

তিনি বলেন, চুক্তির ৪-৫ মাস পর বসুন্ধরার লোকজন আমাকে বলছে, তারা হরিণা গ্রামকে পূর্বদিকে সরিয়ে দিতে চায়। সেখানে হরিণার বাসিন্দাদের দুই তলা তিন তলা ভবন করে দেওয়া হবে। তারা হরিণা দখল করে নেবে। তখন আমি তাদের বলেছি, এমন হলে গ্রামবাসীর সঙ্গে কথা না বলে আমি কিছু জানাতে পারব না। আমি নাওড়া, হরিণা, বরুনা, বসুলিয়া গ্রামের মানুষের সঙ্গে কথা বলে জানাব। সেদিন এলাকার মাটি-মানুষকে উৎখাত করার ষড়যন্ত্র আমি মেনে নিইনি। আজ পর্যন্ত এ নিয়ে আপনাদের কিছু জানাইনি। আমি বাপ-দাদার ভিটেমাটি-কবরস্থান ছেড়ে কোথাও যেতে চাই না। তাই মাফিয়া গডফাদারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছি।

রংধনু গ্রুপের চেয়ারম্যান বলেন, নাওড়া ঢুকতে প্রথমে আমার বাড়ি। যদি কেউ এই এলাকা দখল করতে আসে তাহলে আমার বাড়ি ভেঙে ঢুকতে হবে। কাজেই ভূমিদস্যুদের প্রথম প্রতিবন্ধকতা আমি। ভূমিদস্যু মাফিয়া চেয়েছিল আমার বাড়িটা রেখে বাকি সব তাদের হাতে নিতে। আমি এতে রাজি না হওয়ায় যত রকমের ষড়যন্ত্র, মিথ্যা মামলা, অপচেষ্টা, অপপ্রচারÑ সব কিছুতে তারা আমার নাম জড়িয়েছে। তারা যত ষড়যন্ত্র করুক, আপনাদের ভালোবাসার কাছে সব অপশক্তি পরাজিত হবে।

তিনি আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজী। তিনি ১৫ বছর ধরে আমাদের সংসদ সদস্য। কেউ বলতে পারবে না তিনি কোনোদিন এলাকার কারও কোনো সম্পদ বা ভূমি দখল করেছেন। এবার তার বিরুদ্ধে, নৌকা প্রতীকের বিরুদ্ধে ভূমিদস্যু মাফিয়া গডফাদারের এজেন্ডা বাস্তবায়নের জন্য মাফিয়ার টাকায় নির্বাচনে নেমেছে কেটলি প্রতীকের প্রার্থী। ভূমিদস্যু মাফিয়া এলাকায় রাজত্ব কায়েম করতে, পুরো এলাকা দখলে নিতে কেটলি প্রতীকের প্রার্থীকে মাঠে নামিয়েছে। সে ভূমিদস্যু, লুটেরা, রূপগঞ্জকে লুটেপুটে খাবে। তাদের উদ্দেশ্য রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়ন, দাউদপুর ইউনিয়ন, কাঞ্চন পৌরসভা, ভোলাব ইউনিয়ন দখল করা। এজন্য ভূমিদস্যু মাফিয়া কাছে টেনে নিয়েছে শীর্ষ সন্ত্রাসী ৪২ মামলার আসামি মোশা ও শাহজাহানকে। তাদের সঙ্গে যোগ দিয়েছে এলাকার মাদকাসক্তরা।

নিজেদের ভিটেমাটি রক্ষা করার জন্য আবারও গোলাম দস্তগীর গাজীকে বিজয়ী করার আহ্বান জানিয়ে রংধনু গ্রুপের চেয়ারম্যান বলেন, আপনারা ভিটেমাটি ছেড়ে যেতে না চাইলে আবারও নৌকায় ভোট দিয়ে রূপগঞ্জে গাজীর হাতকে শক্তিশালী করুন। রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজীর বিকল্প কেউ নেই। আমি আশা করি তিনি রূপগঞ্জে যে পরিমাণ উন্নয়ন করেছেন, এজন্য আগামী ৭ জানুয়ারি নৌকা প্রতীকে ভোট দিয়ে গোলাম দস্তগীর গাজীকে আবারও সংসদে পাঠিয়ে রূপগঞ্জের উন্নয়ন অব্যাহত রাখবেন এই এলাকার মানুষ। রূপগঞ্জে নৌকার মাঝি গোলাম দস্তগীর গাজীকে বিজয়ী করতে যা যা করণীয় তা আমরা করব।

কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আউয়ালের সভাপতিত্বে পথসভায় বিশেষ অতিথি ছিলেন রংধনু গ্রুপের পরিচালক ও জেলা পরিষদের সাবেক সদস্য মিজানুর রহমান মিজান। এ সময় আরও বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা আলহাজ শফিকুল ইসলাম, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম, আওয়ামী লীগ নেতা রাজু হাসান আলেক, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক করিম পাঠান, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলাউদ্দিন, আওয়ামী লীগ নেতা সেলিম রেজা, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলতাফ হোসেন, কায়েতপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মহিউদ্দিন মেম্বার, কায়েতপাড়া ইউনিয়ন মহিলা লীগের সাবেক সভাপতি জোসনা মহিউদ্দিন, কায়েতপাড়া ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জসিম উদ্দিন, সুধীর চন্দ্র সাহা, সাবেক ইউপি সদস্য নূর মোহাম্মদ, কায়েতপাড়া ইউনিয়ন মহিলা লীগ নেত্রী স্বপ্না আক্তার, মিনা আক্তার, আওয়ামী লীগ নেতা মাহবুব হোসেন, তুষার মিয়া, মোমেন মিয়া প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা