× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঢাকা-১৯

স্বতন্ত্রের নির্বাচনী ক্যাম্পে নৌকার সমর্থকদের ‘হামলা’, আহত ৫

আশুলিয়া (ঢাকা) প্রতিবেদক

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৪ ১২:৫০ পিএম

আপডেট : ০১ জানুয়ারি ২০২৪ ১৪:৫৮ পিএম

রবিবার রাতে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের পাশে সোনামিয়া মার্কেট এলাকায় নির্বাচনী ক্যাম্পে হামলার ঘটনা ঘটে। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নেন। প্রবা ফটো

রবিবার রাতে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের পাশে সোনামিয়া মার্কেট এলাকায় নির্বাচনী ক্যাম্পে হামলার ঘটনা ঘটে। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নেন। প্রবা ফটো

ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের নৌকার প্রার্থী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমানের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে একই আসনের স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ সাইফুল ইসলামের নির্বাচনী ক্যাম্পে ভাঙচুর ও কর্মীদের ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছে। হামলায় পাঁচজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

রবিবার (৩১ ডিসেম্বর) রাত ১০টার দিকে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের পাশে সোনামিয়া মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ জানান, এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

আহতরা হলেন শ্রমিক লীগ আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক সানাউল্লাহ ভূঁইয়া সানি, সাগর, সুজন, এনামুল হক ও নুর ইসলাম। তারা সবাই ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ সাইফুল ইসলামের কর্মী।

ভুক্তভোগী সানাউল্লাহ ভূঁইয়া সানির অভিযোগ, আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের মেম্বার রাজন ভূঁইয়ার নেতৃত্বে তার ছোট ভাই রাকিব ভূঁইয়া, সাইফুল মোল্লাসহ ১৫/২০ জন তাদের ওপর এ হামলা চালায়। এসময় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ও চারটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এতে পাঁচজন আহত হন। সানির দাবি, হামলাকারীরা নৌকার প্রার্থী এনামুর রহমানের কর্মী-সমর্থক।

সানাউল্লাহ প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘ইয়ারপুর ইউনিয়ন পরিষদের পাশে সোনামিয়া মার্কেটে ট্রাক প্রতীকের একটি নির্বাচনী ক্যাম্প আছে। নৌকার প্রার্থী এনামুর রহমানের কর্মীরা সেটি ভাঙচুর করেন। খবর পেয়ে আমরা মোটরসাইকেলে করে সেখানে যাই। এসময় ঘটনাস্থলের পাশেই রাজনের ব্যক্তিগত অফিস থেকে দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা চালানো হয়। মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

এই ঘটনার প্রতিবাদে রাত সাড়ে ১১টার দিকে বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের জামগড়া ছয়তলা এলাকায় বিক্ষোভ করেন শ্রমিকলীগের নেতাকর্মীরা। পরে হামলার ঘটনায় পুলিশ দুইজনকে আটক করলে পরিস্থিতি শান্ত হয়।

স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ সাইফুল ইসলাম অভিযোগ করেন, ‘আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নৌকা প্রতীকের কর্মীরা আমার নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করেছেন। আমার কর্মীদের ওপর হামলা করেছে। নির্বাচন কমিশন ও অনুসন্ধান কমিটিকে বিষয়টি জানিয়েছি।’

এ বিষয়ে জানতে নৌকার প্রার্থী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমানকে ফোন দেওয়া হলেও তিনি ধরেননি।

জানতে চাইলে অভিযুক্ত রাজন ভূঁইয়া প্রতিদিনের বাংলাদেশকে বলেন, সোনামিয়া মার্কেট এলাকায় স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলামের কোনো নির্বাচনী ক্যাম্প নেই। আমি তাদের ওপর হামলাও করিনি। বরং তারা ছয়জন তিনটি মোটরসাইকেলে করে এসে আমার ওপর হামলা চালিয়েছে।

এ ব্যাপারে জানতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফেরদৌস ওয়াহিদকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ধরেননি।

আশুলিয়া থানার ওসি সায়েদ বলেন, ‘হামলার ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। রাজনসহ অন্যদের আটক করতে পুলিশ কাজ করছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা