× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এবার রূপগঞ্জের জিন্দায় নৌকার ক্যাম্পে আগুন দিয়েছে মোশা বাহিনী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪ ০০:১৭ এএম

আপডেট : ০২ জানুয়ারি ২০২৪ ১১:০১ এএম

দাউদপুর ইউনিয়নের জিন্দা গ্রামে নৌকার ক্যাম্পে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। প্রবা ফটো

দাউদপুর ইউনিয়নের জিন্দা গ্রামে নৌকার ক্যাম্পে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। প্রবা ফটো

রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের নাওড়ায় নৌকার নির্বাচনী ক্যাম্পে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের পর এবার উপজেলার দাউদপুর ইউনিয়নের জিন্দা গ্রামে নৌকার ক্যাম্প পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

রবিবার (৩১ ডিসেম্বর) মধ্যরাতে ওই গ্রামের লতিফ মার্কেট এলাকায় নির্বাচনী ক্যাম্পে আগুন ধরিয়ে দেওয়া হয়। স্থানীয় আওয়ামী লীগ নেতাদের দাবি, নৌকার ক্যাম্প আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে নারায়ণগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার সমর্থক ৪৩ মামলার আসামি তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী মোশারফ হোসেন ওরফে মোশা ও তার ক্যাডার বাহিনী। এ ঘটনায় ওই এলাকায় নৌকা সমর্থকদের মধ্যে বিরাজ করছে আতঙ্ক।

স্থানীয়রা জানান, রাত ১২টা পর্যন্ত ক্যাম্পে নৌকার সমর্থকরা অবস্থান করছিলেন। তারপর সবাই যে-যার বাড়িতে চলে যান। গভীর রাতে দুর্বৃত্তরা পেট্রোল ঢেলে ক্যাম্পে আগুন ধরিয়ে দেয়। ফজরের নামাজে যাওয়ার পথে পুড়ে যাওয়া ক্যাম্পটি দেখতে পান মুসল্লিরা।

দাউদপুর ইউনিয়নের জিন্দা ইউনিটের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন আকন্দ বলেন, ঘটনার দিন রাতে দাউদপুর ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর মাস্টারের ছেলে সাগর হঠাৎ এ এলাকায় ঘোরাঘুরি করে। এ সময় রুবেল, কালামসহ শীর্ষ সন্ত্রাসী মোশার কয়েকজন সহযোগী ছিল। সকালে আমার ভাগনে আলী হোসেন ক্যাম্পের এ অবস্থা দেখে ফোন করে।

তিনি অভিযোগ করে বলেন, স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার সমর্থক শীর্ষ সন্ত্রাসী মোশা গ্রামে আতঙ্ক সৃষ্টি করতে তার লোকজন দিয়ে নৌকার ক্যাম্প আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে।

দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফাজ উদ্দিন খান বলেন, সকালে জিন্দায় নৌকার ক্যাম্প পুড়িয়ে ফেলা হয়েছে শুনে থানায় জানানো হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে গেছে। আমরা মুক্তিযোদ্ধারা এ দেশে জীবিত থাকা অবস্থায় নৌকার ক্যাম্পে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেবে তা সহ্য করা যায় না। প্রশাসনের কাছে অনুরোধ, দ্রুত দুষ্কৃতিকারীদের চিহ্নিত করে গ্রেপ্তার করা হোক।

দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে স্থানীয় আরেক মুক্তিযোদ্ধা আহমদ আলী সিকদার বলেন, রবিবার রাত সাড়ে ১১টা পর্যন্ত আমি ক্যাম্প অফিসে ছিলাম। কিন্তু সন্ধ্যার পর থেকেই কেটলি মার্কার লোকজনকে ঘুরতে দেখেছি ক্যাম্পের চারপাশে। তখন আমি তাদের কিছু বলিনি, কারণ তাদের নির্বাচন তারা করছে, আমরা আমাদের নির্বাচন করছি। কিন্তু এরা যে সহিংসতা করতে আগুন দিয়ে ক্যাম্প পুড়িয়ে দেবে তা বুঝতে পারিনি।

তবে নৌকার প্রচার ক্যাম্পে আগুন দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়া। তিনি বলেন, নিজের ঘরে কেউ নিজে আগুন দেয়? যাদের পায়ের নিচে মাটি নেই তারা এসব কাজ করছে। আমরা আসছি জনগণের কাছে। জনগণ যাকে ভোট দেবে সে-ই নির্বাচিত হবে।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল প্রতিদিনের বাংলাদেশকে বলেন, রবিবার গভীর রাতে দাউদপুরের জিন্দায় নৌকার একটি নির্বাচনী ক্যাম্প পোড়ানো হয়েছে, এমন খবর পেয়ে সোমবার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। রিপোর্ট পাওয়ার পর মামলা হবে। নির্বাচনী আচরণ ভেঙে কেউ যাতে অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটাতে পারে সে ব্যাপারে পুলিশ সতর্ক আছে।

এর আগে শুক্রবার রাতে নাওড়ার পূর্বপাড়ায় শীর্ষ সন্ত্রাসী মোশারফ হোসেন ওরফে মোশা ও তার ক্যাডার বাহিনী নারায়ণগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার পক্ষ নিয়ে নৌকার নির্বাচনী ক্যাম্পে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুরের পর আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় পর দিন কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আউয়াল বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা করেন। এতে শীর্ষ সন্ত্রাসী মোশাসহ ১২ জনের নাম উল্লেখ করে আরও ১০ থেকে ১৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা