× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শেখ হাসিনার অনন্য অবদান : উপাচার্য

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৪ ২০:৪৮ পিএম

আপডেট : ০৩ জানুয়ারি ২০২৪ ২০:৫০ পিএম

শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে মতবিনিময় সভায় উপাচার্য শাহ্ আজম । প্রবা ফটো

শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে মতবিনিময় সভায় উপাচার্য শাহ্ আজম । প্রবা ফটো

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপন শেখ হাসিনার অনন্য অবদান বলে মন্তব্য করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. শাহ্ আজম। বুধবার (৩ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে শিক্ষক সমিতি আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। 

উপাচার্য বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বিশ্বকবির নামে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার। স্বাধীনতার ৪৪ বছর পর জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার কল্যাণে সেই স্বপ্ন বাস্তবায়িত হয়েছে। আমাদের জাতীয় সংগীতের স্রষ্টা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপন দেশরত্ন শেখ হাসিনার অনন্য অবদান। এজন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তার কাছে কৃতজ্ঞ ও দায়বদ্ধ। মানবিকতা, প্রগতিশীলতা এবং মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় শেখ হাসিনা যে অবদান রেখেছেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সেই অভিযাত্রায় সারথি হয়ে তার পাশে থেকে একটি সুখী সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাবে।’

শিক্ষক সমিতির সভাপতি ড. ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সহসভাপতি ড. মোহাম্মদ তানভীর আহমেদের সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে সিরাজগঞ্জের-৬ (শাহজাদপুর) আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী চয়ন ইসলাম। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আব্দুল হামিদ লাবলুসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন। 

চয়ন ইসলাম বলেন, ‘শাহজাদপুরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিল স্মৃতিবিজড়িত শাহজাদপুরে রবীন্দ্রনাথ ঠাকুরের নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সেই স্বপ্ন পূরণ করেছেন। আমরা প্রত্যাশা করি বিশ্ববিদ্যালয়টি দেশের প্রধান সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় হিসেবে অগ্রযাত্রা অব্যাহত রাখবে এবং একই সঙ্গে বিশ্বমানের গবেষণার কেন্দ্রবিন্দুতে পরিণত হবে।’ বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের নেতৃত্বে মতবিনিময় সভাটি আয়োজনের জন্য শিক্ষক সমিতির নেতৃবৃন্দকে ধন্যবাদও জানান তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা