× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ধামরাইয়ে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ

ধামরাই (ঢাকা) প্রতিবেদক

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪ ২০:০১ পিএম

আপডেট : ০৪ জানুয়ারি ২০২৪ ২০:০৭ পিএম

ধামরাইয়ে ঢাকা-আরিচা মহাসড়কে অবরোধ কর্মসূচি করেছেন মাহমুদা এ্যাটায়ার্স লিমিটেড কারখানার শ্রমিকরা। প্রবা ফটো

ধামরাইয়ে ঢাকা-আরিচা মহাসড়কে অবরোধ কর্মসূচি করেছেন মাহমুদা এ্যাটায়ার্স লিমিটেড কারখানার শ্রমিকরা। প্রবা ফটো

সরকার নির্ধারিত বর্ধিত মজুরি না পাওয়ায় ঢাকার ধামরাইয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন মাহমুদা এ্যাটায়ার্স লিমিটেড কারখানার শ্রমিকরা।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল দশটা থেকে এই অবরোধ শুরু করেন তারা। এতে মহাসড়কের উভয় দিকে প্রায় পাঁচ কিলোমিটারের বেশি যানজট সৃষ্টি হয়। বেলা এগারোটার দিকে ধামরাই থানা পুলিশ ও গোলড়া হাইওয়ে পুলিশ শ্রমিকদের সঙ্গে আলোচনা করে তাদের সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

তবে এরপর শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নেন। বেলা তিনটার দিকে পুলিশের মধ্যস্ততায় কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পর তারা অবস্থান ছেড়ে দেন।

আন্দোলনরত শ্রমিকরা জানান, সরকারি নীতিমালা অনুযায়ী বেতন ভাতা দিচ্ছে না মাহমুদা আ্যটায়ার্স লিমিটেড কারখানা। একাধিকবার শ্রমিকদের পক্ষ থেকে বিষয়টি জানালেও এ বিষয়ে কর্তৃপক্ষ উদাসীন। বৃহস্পতিবার সকালে এ বিষয়ে কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে তারা কোনো সদুত্তর দেননি। তাই বাধ্য হয়েই শ্রমিকরা তাদের বেতন ভাতা বৃদ্ধির দাবিতে মহাসড়কে অবস্থান নেন।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নির্মল কুমার দাস জানান, আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে মালিক পক্ষের মধ্যে আলোচনা করানোর শর্তে মহাসড়ক থেকে তারা অবরোধ তুলে নেন। এখন সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

ঢাকা জেলা শিল্প পুলিশের পুলিশ সুপার (এসপি) সারোয়ার আলম জানান, শ্রমিকদের নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করা হয়। কর্তৃপক্ষ সরকারি নীতি অনুযায়ী বেতন দেবেন বলে জানিয়েছেন। পরবর্তীতে শ্রমিকরাও আন্দোলন থেকে সরে আসেন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা