× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরকারি চাকরিতে থেকে প্রার্থী, সেই সালা উদ্দিনকে বরখাস্ত

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪ ২০:২৯ পিএম

আপডেট : ০৪ জানুয়ারি ২০২৪ ২২:১৬ পিএম

চট্টগ্রাম–৪ আসনে প্রার্থিতা ফিরে পাওয়ার পর রকেট প্রতীক পেয়েছিলেন মো. সালা উদ্দিন। ছবি : সংগৃহীত

চট্টগ্রাম–৪ আসনে প্রার্থিতা ফিরে পাওয়ার পর রকেট প্রতীক পেয়েছিলেন মো. সালা উদ্দিন। ছবি : সংগৃহীত

স্বাস্থ্য বিভাগের অনুমতি না নিয়ে নির্বাচনে প্রার্থী হওয়ায় চট্টগ্রামের সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী মোহাম্মদ সালা উদ্দিনকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

ওই আদেশে বলা হয়, বাড়বকুণ্ড ইউনিয়ন স্বাস্থ্য সহকারী মোহাম্মদ সালা উদ্দিন। তিনি একজন সরকারি কর্মচারী হওয়া সত্ত্বেও সরকারি কর্মচারী আচরণ বিধিমালা ১৯৭৯-এর বিধির উপবিধি (১) উপেক্ষা করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে প্রার্থী হয়েছেন। সেই সঙ্গে সরকারি কর্মচারী আচরণবিধি লঙ্ঘন করেছেন। পরে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় থেকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়। তিনি এ নোটিসের কোনো ধরনের জবাব দেননি। এ ছাড়া  ঔদ্ধত্যপূর্ণ আচরণ করে কর্তব্যে অবহেলা প্রদর্শন করেছেন।

এ ছাড়া চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় আত্মপক্ষ সমর্থনে ব্যাখ্যা প্রদানের জন্য তাকে নির্দেশ দেন। সংশ্লিষ্ট কর্মচারী নোটিস গ্রহণ  করেও তিনি কোনো ধরনের জবাব দেননি। বর্ণিত অভিযোগের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য সহকারী মোহাম্মদ সালা উদ্দিনকে সরকারি চাকরি আইন-২০১৮-এর ধারা ৩৯(১) অনুসারে তার স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

এর আগে হলফনামায় সরকারি চাকরির তথ্য গোপন করায় চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড, পাহাড়তলী-আকবর শাহ আংশিক) আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ সালা উদ্দিনের প্রার্থিতা বাতিল করে আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা