× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লক্ষ্মীপুর-১

প্রকাশ্যে টাকা বিলির অভিযোগে নৌকার প্রার্থীকে তলব

লক্ষ্মীপুর প্রতিবেদক

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৪ ১৬:২৬ পিএম

আপডেট : ০৫ জানুয়ারি ২০২৪ ১৬:২৭ পিএম

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের নৌকার প্রার্থী আনোয়ার হোসেন খানকে টাকা বিলির অভিযোগে তলব করা হয়েছে।

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের নৌকার প্রার্থী আনোয়ার হোসেন খানকে টাকা বিলির অভিযোগে তলব করা হয়েছে।

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের নৌকার প্রার্থী আনোয়ার হোসেন খানের প্রকাশ্যে টাকা বিলির অভিযোগে তাকে নির্বাচনী অনুসন্ধান কমিটি তলব করেছেন।

শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে আসনটির নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও নোয়াখালী জজ আদালতের সিনিয়র সহকারী জজ পলাশ বর্ধনের সই করা এক চিঠিতে বিষয়টি জানানো হয়েছে। 

ওই চিঠিতে উল্লেখ করা হয়, নৌকা প্রতীকের সংসদ সদস্য প্রার্থী হিসেবে আচরণবিধিমালা অমান্য করে নির্বাচনী প্রচারণায় কতিপয় ব্যক্তিগণের মধ্যে তিনি নিজ হস্তে নগদ টাকা বিলি করেছেন। ওই নগদ অর্থ বিলি করার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হচ্ছে মর্মে প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপজেলা নির্বাহী অফিসারকে মৌখিকভাবে অভিযোগ করেন। নগদ অর্থ বিতরণের ভিডিও সহকারী রিটার্নিং কর্মকর্তা ও রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন ইসলাম নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে দাখিল করে। প্রার্থীর এসব কাজ সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮ এর ৩ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। 

এ ঘটনায় উনার (আনোয়ার খান) বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনকে সুপারিশ করা হবে না। তার কারণ জানিয়ে আগামীকাল (৬ জানুয়ারি) সকাল ১০টার মধ্যে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে স্বশরীরে বা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদান করতে হবে। গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৯১ এ (৫) (এ) অনুচ্ছেদের ক্ষমতাবলে তাকে এ নির্দেশ দেওয়া হলো। এব্যাপারে আনোয়ার হোসেন খানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

এর আগে, লক্ষ্মীপুর-১ আসনের নৌকার প্রার্থী ও রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন খান প্রকাশ্যে লোকজনের মধ্যে টাকা বিলি করেন। গতকাল বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে রামগঞ্জের কাঞ্চনপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে কাঞ্চনপুর গ্রামে নির্বাচনী কেন্দ্রের সামনে এ ঘটনা ঘটে। তার একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা গেছে, তিনি যুবলীগ নেতা শেখ কাউসারকে পাঁচ হাজার টাকা দিয়েছেন।

ভিডিওটি প্রথমে কাঞ্চনপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক শেখ কাউসারের ফেসবুক আইডিতে পোষ্ট করা হয়। এরপর ভিডিও অন্যান্য ফেসবুক আইডিতে ছড়িয়ে পড়ে। যদিও পরে কাউসার ভিডিওটি ডিলিট করে দিয়েছেন। ভিডিওতে দেখা যায়, আনোয়ার খান পকেট থেকে টাকা বের করে গুণে দেন কাউছারের কাছে। এসময় তাকে বলতে শোনা যায়, পাঁচ হাজার টাকা দিয়েছি, হবে?

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা