× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বগুড়ায় কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

বগুড়া অফিস

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪ ১৪:২৫ পিএম

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৪ ১৪:৩০ পিএম

প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তাদের কাছে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফিরোজা পারভীন। প্রবা ফটো

প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তাদের কাছে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফিরোজা পারভীন। প্রবা ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট আগামীকাল রবিবার। ভোটগ্রহণ সুষ্ঠুভাবে শেষ করতে এরমধ্যে সারাদেশে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। বগুড়াতেও কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম।

শনিবার (৬ জানুয়ারি) সকাল থেকে ভোটের সরঞ্জাম বগুড়ার বিভিন্ন কেন্দ্রে পাঠানো হচ্ছে।

সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফিরোজা পারভীন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নির্বাচনী সরঞ্জাম সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে বিতরণ করা হয়েছে। প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তারা সরঞ্জাম বুঝে নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় ভোটকেন্দ্রে নিয়ে যাচ্ছে। আগামীকাল সকালে ব্যালট পেপার কেন্দ্রে পাঠানো হবে।

বগুড়া নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সাতটি আসনে মোট ভোটার ২৮ লাখ ২৮ হাজার ৩৪৪ জন। এর মধ্যে নারী ১৪ লাখ ২৪ হাজার ২৩ জন ও পুরুষ ১৪ লাখ চার হাজার ৩২১ জন। নারী ভোটার ১৯ হাজার ৭১১ জন বেশি। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ২৬ জন। গত নির্বাচনের চেয়ে এবার ভোটার বেড়েছে দুই লাখ ৮১ হাজার ৫৫ জন। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার ছিল ২৫ লাখ ৪৬ হাজার ৭৮৯ জন। আগে কেন্দ্র ছিল ৯২৬টি। ৪৩টি বেড়ে এবার হয়েছে ৯৬৯টি।

আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় বগুড়ায় কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম। প্রবা ফটো

বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে ১২৪টি কেন্দ্রে ভোট দেবেন, তিন লাখ ৫৫ হাজার ১০৯ জন ভোটার, বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে ১১০ কেন্দ্রে তিন লাখ ২৬ হাজার ১৮৬ জন, বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে ১১৭ কেন্দ্রে তিন লাখ ২২ হাজার ১৬৭ জন, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে ১১৪ কেন্দ্রে তিন লাখ ৪৪ হাজার ৫১৪ জন, বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে ১৮৮ কেন্দ্রে পাঁচ লাখ ৪০ হাজার ৬৮ জন, বগুড়া-৬ (সদর) আসনে ১৪৪ কেন্দ্রে চার লাখ ২৮ হাজার ৪২ জন ও বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে ১৭২ কেন্দ্রে পাঁচ লাখ ১২ হাজার ২৫৮ জন ভোটার। 

বগুড়ার পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, সাতটি আসনে যে কোনো অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১৫ হাজার সদস্য প্রস্তুত রয়েছে। 

বগুড়া জেলা প্রশাসক ও নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ভোটের দিন প্রতি কেন্দ্রে ১২ জন আনসার ও দুজন পুলিশ সদস্য থাকবে। এছাড়া ১৫০টি স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম, ২২ প্লাটুন বিজিবি সদস্য, সেনাবাহিনীর ২৮টি পেট্রোল টিম, ৩৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। সাতটি আসনে ভোটের পরিবেশ সুন্দর রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা