× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উৎসবমুখর ভোটের অপেক্ষায় যশোর-৪

অভয়নগর (যশোর) প্রতিবেদক

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪ ১৯:৫৭ পিএম

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৪ ২১:৪২ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। রবিবার (৭ জানুয়ারি) যশোর-৪ আসনে উৎসবমুখর ভোটের জন্য অপেক্ষায় রয়েছেন এই আসনের দুই উপজেলা ও একটি ইউনিয়নের ভোটাররা। এবার আসনটিতে ১৪৯টি ভোটকেন্দ্রে ৯৯৮টি ভোটকক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ৪ লাখ ৩৩ হাজার ৮৩৮ জন ভোটার। এরই মধ্যে ভোটগ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

এবার যশোর-৪ আসনে জনগণের বহুল প্রত্যাশিত নেতা অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল নৌকা প্রতীকের প্রার্থী। মূলত তাকে ঘিরে ভোটের প্রচার জমে ওঠে। ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত অবিরাম প্রচার-প্রচারণায় এনামুল হক বাবুলের পক্ষে জনজোয়ার সৃষ্টি হয়। নির্বাচনী আচরণবিধি পরিপালন করে জনঘনিষ্ঠ শান্তিপূর্ণ ও সহিংসতামুক্ত প্রচারপর্বে সর্বস্তরের মানুষের দোয়া, আশীর্বাদ ও ভালোবাসায় সিক্ত হন তিনি।

অভয়নগর ও বাঘারপাড়া উপজেলা এবং সদর উপজেলার একাংশ বসুন্দিয়া ইউনিয়ন নিয়ে যশোর-৪ আসন গঠিত। নৌকার এনামুল হক বাবুল ছাড়া আরও পাঁচ প্রার্থী নির্বাচনে রয়েছেন। তারা হলেনস্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য ও বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রণজিৎ কুমার রায় (ঈগল), জাতীয় পার্টির (লাঙ্গল) জহুরুল হক, বিএনএমের সুকৃতি কুমার মণ্ডল (নোঙর), তৃণমূল বিএনপির এম সাব্বির আহমেদ (সোনালী আঁশ) এবং ইসলামী ঐক্যজোটের প্রার্থী ইউনুছ আলী (মিনার)। 

প্রার্থীদের মধ্যে রণজিৎ কুমার রায় ও সুকৃতি মণ্ডল নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। সরেজমিনে দেখা গেছে, এই আসনে এনামুল হক বাবুলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হবে লাঙ্গলের জহুরুল হকের। 

যশোর-৪ আসনে মোট ৪ লাখ ৩৩ হাজার ৮৩৮ ভোটারের মধ্যে এবার নতুন ভোটার যুক্ত হয়েছেন ৪৬ হাজার ৮৪৭ জন। সব মিলে পুরুষ ভোটার ২ লাখ ১৬ হাজার ৭৯৮ জন এবং নারী ভোটার ২ লাখ ১৭ হাজার ৩৬ জন। অভয়নগরে তিন ও বাঘারপাড়ায় একজন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।

উপজেলাভিত্তিক হিসাবে অভয়নগরে ২ লাখ ১৫ হাজার ৪৬৬ জন, বাঘারপাড়ায় ১ লাখ ৮৭ হাজার ১১২ জন ও বসুন্দিয়া ইউনিয়নে ৩১ হাজার ২৬৮ জন ভোটার রয়েছেন।

দুই উপজেলার ভোটারদের কাছ থেকে জানা গেছে, শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকায় নৌকার প্রার্থী এনামুল হক বাবুল খানিকটা নির্ভার। ভোটপর্বের মতো ভোটের দিনও শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকবে বলে তাদের আশা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা