× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হবিগঞ্জ-২

মজিদ ও রুয়েলে হবে হাডাহাড্ডি লড়াই

চৌধুরী মাসুদ আলী ফরহাদ, হবিগঞ্জ

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪ ২১:৫৩ পিএম

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৪ ২২:৩৪ পিএম

আব্দুল মজিদ খান ও ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। প্রবা ফটো

আব্দুল মজিদ খান ও ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। প্রবা ফটো

হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের ভোটের মাঠে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল লড়াই হবে দুই হেভিওয়েট প্রার্থী আওয়ামী লীগ মনোনীত ময়েজ উদ্দিন শরীফ রুয়েল ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল মজিদ খানের মধ্যে। এমনটাই মনে করছেন স্থানীয় ভোটাররা। 

এই আসনের প্রার্থীরা হলেন নৌকা প্রতীকের সুপ্রিম কোর্টের আইনজীবী ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, লাঙ্গল নিয়ে জাতীয় পার্টির শংকর পাল, গামছা প্রতীকের কৃষক শ্রমিক জনতা লীগের অ্যাডভোকেট মনমোহন দেবনাথ, মিনার প্রতীক নিয়ে ইসলামী ঐক্যজোটের শেখ হিফজুর রহমান, সোনালী আঁশ প্রতীকে তৃণমূল বিএনপির খায়রুল আলম, নোঙর নিয়ে বিএনএমের এসএএম সোহাগ, চেয়ার প্রতীকে ইসলামী ফ্রন্ট বাংলাদেশের মোহম্মদ আব্দুল হামিদ ও ডাব প্রতীক নিয়ে বাংলাদেশ কংগ্রেসের জিয়াউর রশীদ। 

৯ প্রার্থীর এই আসনে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন অ্যাডভোকেট আব্দুল মজিদ খান ও আইনজীবী ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। তাদের প্রচারণা ছিল চোখে পড়ার মতো। প্রচারে ছিলেন শংকর পালও। তিনিও এ আসনের পরিচিত মুখ। এ ছাড়া অন্যান্য প্রার্থীকে প্রচারণায় দেখা যায়নি। 

সাধারণ ভোটারদের মতে, এই আসনে হেভিওয়েট প্রার্থী আব্দুল মজিদ খান ও ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। একজন প্রবীণ আওয়ামী লীগ নেতা, অন্যজন তরুণদের আইকন। নির্বাচনে ভোটের হিসাব-নিকাশ হবে তাদের মধ্যেই। এই আসনে আব্দুল মজিদ খান পরপর তিনবারের সংসদ সদস্য। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডও সম্পাদন করেছেন তিনি। ফলে প্রবীণ এ নেতাকে পুনরায় সংসদ সদস্য হিসেবে দেখতে চায় অনেকে। 

অন্যদিকে ময়েজ উদ্দিন শরীফ রুয়েল তরুণদের আইকন। নির্বাচনে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে মাঠে নেমেছেন। এই আসনের সাবেক সংসদ সদস্য মরহুম শরীফ উদ্দিন আহমেদের ছেলে হিসেবে দীর্ঘদিন দুই উপজেলায় নৌকার পক্ষে কাজ করেছেন। দরিদ্র ও সাধারণ মানুষের পাশে থেকে হাত বাড়িয়েছিলেন সহযোগিতার। এবার অনেকটা চমক দেখিয়েই আব্দুল মজিদ খানের পরিবর্তে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। ফলে বলাই যায়, এই দুই প্রার্থীর মধ্যে হবে হাড্ডাহাড্ডি লড়াই। 

একটি পৌরসভা ও ২০ ইউনিয়ন নিয়ে গঠিত হবিগঞ্জ-২ নির্বাচনী আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬২ হাজার ৭৩ জন। এর মধ্যে বানিয়াচং উপজেলায় ২ লাখ ৫৯ হাজার ২২ ও আজমিরীগঞ্জ উপজেলায় ভোটার রয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৩ জন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা