× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মুক্তিপণ দিয়ে ছাড়া পেল টেকনাফের দুই কিশোর

কক্সবাজার অফিস

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪ ১৮:৪৩ পিএম

আপডেট : ০৮ জানুয়ারি ২০২৪ ১৮:৫৩ পিএম

মুক্তিপণ দিয়ে ছাড়া পেল টেকনাফের দুই কিশোর

কক্সবাজারের টেকনাফ উপজেলায় অপহৃত দুই কিশোর দুই লাখ টাকা মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছে। রবিবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় তারা ছাড়া পায় বলে জানিয়েছেন উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফরিদ উল্লাহ। 

অপহৃত দুই কিশোর হলো, বাহারছড়া ইউনিয়নের মাথাভাঙ্গা এলাকার জাগির হোসেনের ছেলে আবদুর রহমান ও নোয়াখালীপাড়ার আলী হোসেনের ছেলে জোবাইর হোসেন।

ইউপি সদস্য ফরিদ উল্লাহ জানিয়েছেন, ২ জানুয়ারি রাত দেড়টার দিকে বাহারছড়া ইউনিয়নের বড় ডেইল এলাকার একটি ফার্নিচারের দোকান থেকে দুই কিশোরকে অপহরণ করা হয়। পরে কিশোরদের পরিবারে ফোন করে দাবি করা হয় ১০ লাখ টাকা মুক্তিপণ। এরপর থেকে দফায় দফায় যোগাযোগের মাধ্যমে পরিবারের সদস্যদের দুই লাখ টাকা পৌঁছনোর পর রবিবার সন্ধ্যায় তাদের ছেড়ে দেওয়া হয়। তারা ঘরে ফিরেছে। দুই কিশোর ফার্নিচারের দোকানের কর্মচারী।

বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মশিউর রহমান বলেন, ‘পরিবারের পক্ষে কেউ এ পর্যন্ত লিখিতভাবে জানায়নি। এলাকার লোকজনের কাছে জানা গেছে, দুই কিশোর ফিরেছে। তবে মুক্তিপণ দেওয়ার বিষয়টি জানে না পুলিশ। 

জেলা পুলিশের তথ্য বলছে, ২০২৩ সালে টেকনাফের পাহাড়কেন্দ্রিক অপহরণের ঘটনা ঘটে ১৩০টি। তার মধ্যে ৬৯ জন স্থানীয় এবং ৬১ জন রোহিঙ্গা। ৩০ জনের মুক্তিপণের টাকা পরিশোধের কোনো তথ্য পাওয়া না গেলেও অপর ১০০ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছে বলে ভুক্তভোগী পরিবার দাবি করে আসছে। এ বছরে এ কয় দিনে ওই পাহাড়ে তিনটি অপহরণের ঘটনা সংঘটিত হলো। এর মধ্যে সোমবার হ্নীলা ইউনিয়নের মারিচ্যাঘোনা এলাকায় অপহৃত এক কৃষককে উদ্ধার করে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা