× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রূপগঞ্জে নৌকার সমর্থকদের বাসাবাড়ি-দোকানে হামলা আগুন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৪ ০০:০৩ এএম

আপডেট : ১০ জানুয়ারি ২০২৪ ০০:৫১ এএম

সন্ত্রাসীদের দেওয়া আগুনে জ্বলছে নৌকা সমর্থকদের বাড়ি। প্রবা ফটো

সন্ত্রাসীদের দেওয়া আগুনে জ্বলছে নৌকা সমর্থকদের বাড়ি। প্রবা ফটো

নারায়ণগঞ্জ-১ আসনে (রূপগঞ্জ) ভোটে স্বতন্ত্রপ্রার্থী প্রার্থী শাহজাহান ভূঁইয়ার ভরাডুবির পর নৌকার সমর্থকদের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগ করছে সন্ত্রাসীরা। উপজেলার কায়েত পাড়া, নাওড়া, চনপাড়াসহ বিভিন্ন এলাকায় সহিংসতার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। এ বিষয়ে রূপগঞ্জ থানায় একাধিক অভিযোগ জমা পড়েছে। পুলিশ বলছে, অভিযোগ তদন্ত করা হচ্ছে এবং মামলা রেকর্ডের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। 

স্থানীয়রা জানান, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ওরফে শাহ আলমের সমর্থন নিয়ে নারায়ণগঞ্জ-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন স্বতন্ত্র প্রার্থী শাহজাহান। তার হয়ে এলাকাবাসীকে হুমকি ধমকি দেন রূপগঞ্জের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী মোশাররফ হোসেন ওরফে মোশা ও তার অনুসারীরা। নির্বাচনে পরাজয়ের গ্লানি মাথায় নিয়ে এখন তারা মানুষের বাড়িঘরে হামলা ও অগ্নি সংযোগ করছে। 

রবিবার (৮ জানুয়ারি) রূপগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন রূপগঞ্জের কায়েত পাড়া ইউনিয়নের নাওড়া গ্রামের রুনি খাতুন (৩৫)। এতে তিনি ১৮ জনের নাম ও অজ্ঞাতপরিচয় আরও ১৫ থেকে ২০ জনের বিরুদ্ধে বসতবাড়িতে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ ও ফাঁকাগুলি ছুড়ে আতঙ্ক ছড়ানোর অভিযোগ করেছেন। 

লিখিত অভিযোগ রুনি উল্লেখ করেন, তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার পক্ষে প্রচার চলান। এতে ক্ষিপ্ত হয়ে স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার সমর্থক নাওড়া গ্রামের কুখ্যাত সন্ত্রাসী মোশাররফ হোসেন ওরফে মোশা, আনোয়ার হোসেন ‍ওরফে ধুলকু, আলী আজগর, লিয়াকতের ছেলে মোশাররফ, হালেম মিয়া, জামান মিয়া, আব্বাস মিয়া, নাজমুল, রুবেল, আমির হামজা ওরফে ভুট্টো, আলউদ্দিন ওরফে আলাদিন, আবুল, ওয়াসিম, স্বাধীন, নীরব, মামুন, নয়ন, দেলোয়ার ও অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জন সন্ত্রাসী তাকে নানাভাবে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছিল। অভিযুক্তরা চাকু, রাম দা, চাপাতি, চাইনিজ কুড়াল ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে (৭ জানুয়ারি) ভোটের দিন গত রবিবার রাত ৯টার দিকে নাওড়া গ্রামে তার মালিকানাধীন ‘মা বাবার দোয়া’ নামক মুদি দোকানে হামলা করে। তারা ক্যাশ বাক্স থেকে ২ লাখ টাকা, মালামাল বিক্রির ৩০ থেকে ৪০ হাজার টাকা লুট করে নিয়ে নেয়। টাকা লুটকালে অভিযুক্ত ওয়াসিমকে বাধা দেওয়ার চেষ্টা করলে তিনি এলোপাতাড়ি মারধর করে। হত্যার উদ্দেশ্য মাফলার দিয়ে তাকে শ্বাসরোধ করার চেষ্টা করা হয়। এ সময় সন্ত্রাসী মোশা কালো রংয়ের আগ্নেয়াস্ত্র রুনির কপালে ঠেকিয়ে দোকান থেকে বের করে দেয় এবং চিৎকার করলে গুলি করে মেরে ফেলার হুমকি দেয়। অভিযুক্তরা দোকানের টিভি, ফ্রিজসহ মূল্যবান মালামাল লুট করে। 

লিখিত অভিযোগে আরও উল্লেখ করা হয়েছে, ‘অভিযুক্তরা নৌকা মার্কার সমর্থক হারেজ মিয়ার ঘরে পেট্রোল/অকটেন জাতীয় জ্বালানি ঢেলে আগুন ধরিয়ে দেয়। আমাদের ডাক-চিৎকারে আশপাশের লোকজ এগিয়ে এলে সন্ত্রীরা স্বামীসহ আমাকে খুন করার হুমকি দেয়।’  

রুনি খাতুন আরও উল্লেখ করেন, সন্ত্রাসীরা গতকাল সোমবার সকাল ১০ টার দিকে আমার বসত বাড়িতে আগুন দিয়েছে। স্থানীয় লোজন আগুন নেভানোর জন্য এগিয়ে গেলে সন্ত্রাসী মোশা ও তার সহযোগী লিয়াকতের ছেলে মোশাররফ ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক ছড়ায়। এ ছাড়া তারা এলাকায় বিভিন্ন মানুষের বসতবাড়ি ও দোকানপাট পুড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে। 

স্থানীয়রা জানান, শাহাজাহান ভূঁইয়া হেরে যাওয়ার পর তার সহযোগিরা নৌকার ভোটারদের বাড়ি-ঘর, দোকানপাট ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। ঘটনা জানাজানি হলে নৌকার সমর্থকদের ফাঁসাতে খড়ের গাদায় আগুন জ্বালিয়ে ফেসবুক লাইভ করে বাড়িঘরে আগুন দেওয়ার মিথ্যা অভিযোগও সাজিয়েছ। 

এসব বিষয়ে জানতে চাইলে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, নাওড়া গ্রামের কয়েকজন লোক অভিযোগ নিয়ে থানায় এসেছেন। আমরা অভিযোগের সত্যতা যাচাই করছি। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা