× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নির্বাচন-পরবর্তী সহিংসতা

হামলা-মামলা, মারধর-ভাঙচুর অব্যাহত

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৪ ২০:০৭ পিএম

আপডেট : ১৩ জানুয়ারি ২০২৪ ২০:২৭ পিএম

 ভালুকায় নৌকার প্রার্থী কাজিম উদ্দিন আহমেদ ধনু নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন। প্রবা ফটো

ভালুকায় নৌকার প্রার্থী কাজিম উদ্দিন আহমেদ ধনু নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন। প্রবা ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে সহিংসতা এখনও অব্যাহত রয়েছে। প্রায় এক সপ্তাহ অতিবাহিত হতে চললেও ভোটে বিজয়ী ও পরাজিত উভয়পক্ষের লোকজন পরস্পরের প্রতি সহিংসতা চালিয়ে যাচ্ছেন। শনিবার (১৩ জানুয়ারি) এবং তার আগের দিন শুক্রবারও দেশের বিভিন্ন জায়গায় হামলা, মামলা, মারধর ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

ফরিদপুরে নিক্সন চৌধুরীর অনুসারীকে কুপিয়ে জখম

ফরিদপুরের সদরপুরে নির্বাচন-পরবর্তী সহিংসতায় কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৫ নম্বর ওয়ার্ডের সদস্য জসীম ফকিরকে কুপিয়ে জখম করা হয়েছে। গুরুতর আহত অবস্থায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। শুক্রবার বেলা ৩টার দিকে সদরপুর উপজেলার কৃষ্ণপুর-বাড়ৈরহাট আঞ্চলিক সড়কের ঠেঙ্গামারী নামক এলাকার মোকসেদ মাতব্বরের বাড়ির সামনে এ ঘটনা ঘটে। তিনি নিক্সন চৌধুরীর অনুসারী। পরাজিত নৌকার প্রার্থী কাজী জাফর উল্যাহর সমর্থক বর্তমান ইউপি চেয়ারম্যান মো. আকতারুজ্জামন তিতাসের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। অভিযোগ অস্বীকার করেছেন চেয়ারম্যান আকতারুজ্জামান।

নবীনগরে সদ্য বিদায়ি এমপির গাড়িবহরে হামলা

ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সদ্য বিদায়ি এমপি এবাদুল করিম বুলবুলের গাড়িবহরে শুক্রবার সন্ধ্যায় হামলা হয়েছে। এ ঘটনায় পুলিশ শনিবার দুপুরে আমিনুল ইসলাম নামে একজনকে আটক করেছে। এর আগে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে হামলায় ব্যবহৃত ৫টি মোটরবাইক জব্দ করে পুলিশ। নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম প্রতিদিনের বাংলাদেশকে বলেন, হামলার বিষয়ে এখনও কেউ থানায় অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

কালীগঞ্জে সহিংসতার মামলায় আসামি ২০

গাজীপুর-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান ট্রাক প্রতীকে বিজয়ের পর থেকে কালীগঞ্জে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের মারধর ও হামলার ঘটনায় চারটি মামলা হয়েছে। মামলায় উভয়পক্ষের প্রায় ২০ জনকে আসামি করা হয়েছে। বৃহস্পতি ও শুক্রবার উভয়পক্ষের ভুক্তভোগীরা পৃথক মামলা দায়ের করেন।

উত্তপ্ত চকরিয়া-পেকুয়া, রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে গত চার দিনে বিভিন্ন স্থানে ১০-১২টি দখল, হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিশেষ করে হাতঘড়ি ও ট্রাক গাড়ির সমর্থকদের মধ্যে হামলা ও সংঘর্ষের ঘটনা অব্যাহত রয়েছে। হামলা ও হয়রানি থেকে রেহাই পাচ্ছেন না আওয়ামী লীগ নেতারাও। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে চকরিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের আবাসিক মহিলা কলেজের পাশে ডিস অফিস এলাকায় ধাওয়া খেয়েছেন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আমান উদ্দিন ও চিরিঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আসাফ উদ্দিন কাজল। তারা দুজনই হাতঘড়ির সমর্থক বলে জানা গেছে। চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, বর্তমানে সেখানে পুলিশের তিনটি টিম রয়েছে। ঘটনাস্থলের আশপাশে সিসিটিভি ক্যামরার ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। এরপর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার রাত ৯টার দিকে কাকারার সাকের মোহাম্মদ চরস্টেশনে যারা হাতঘড়ির পক্ষে কাজ করেছে তাদের পিটিয়ে এলাকা ছাড়া করার হুমকি দেন ট্রাক প্রতীকের লোকজন। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। অন্যদিকে পেকুয়ার মগনামায় ট্রাক প্রতীকের দুইজন সমর্থককে পিটিয়ে আহত করা হয়েছে। এ ঘটনায় পেকুয়া থানায় অভিযোগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওসি মোহাম্মদ ইলিয়াছ।

ভালুকায় নৌকার কর্মীদের মারধরের অভিযোগ

ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আব্দুল ওয়াহেদের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে নৌকার কর্মীদের ওপর হামলা, মারধর ও দোকানপাট ভাঙচুরের অভিযোগ উঠেছে। শনিবার দুপুরে নৌকার প্রার্থী কাজিম উদ্দিন আহমেদ ধনু নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভালুকা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, উপজেলা যুবলীগের সভাপতি আনিছুর রহমান খান রিপন, উপজেলা কৃষক লীগের সভাপতি আহসান হাবিব মোহন প্রমুখ।

[প্রতিবেদন তৈরিতে সহযোগিতা করেছেন সদরপুর-চরভদ্রাসন (ফরিদপুর), নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া), শ্রীপুর (গাজীপুর), চকরিয়া (কক্সবাজার), ভালুকা (ময়মনসিংহ) প্রতিবেদক]

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা