× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডাস্টবিনে নবজাতকের কান্নার শব্দ

আশুলিয়া (ঢাকা) প্রতিবেদক

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৪ ২০:৩৩ পিএম

আপডেট : ১৩ জানুয়ারি ২০২৪ ২০:৩৬ পিএম

ময়লার ড্রাম থেকে নবজাতককে জীবিত উদ্ধার করে আশুলিয়া নারী ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

ময়লার ড্রাম থেকে নবজাতককে জীবিত উদ্ধার করে আশুলিয়া নারী ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

ঢাকার আশুলিয়ায় ময়লার ড্রাম থেকে এক দিন বয়সি এক নবজাতককে জীবিত উদ্ধার করেছেন স্থানীয়রা। প্রচণ্ড ঠান্ডা আর অস্বাস্থ্যকর পরিবেশের সঙ্গে যুদ্ধ করে বেঁচে থাকা শিশুটিকে স্থানীয়দের সহায়তায় আশুলিয়া নারী ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

শুক্রবার (১২ জানুয়ারি) ভোরে আশুলিয়ার গোরাট এলাকার সিনসিন পোশাক কারখানার পাশে মো. আশরাফুলের বাড়ির সামনে রাখা ময়লার ড্রাম থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়। তবে শিশুটিকে কে বা কারা ফেলে রেখে গেছে সে বিষয়ে নিশ্চিত করে কিছুই জানাতে পারেনি পুলিশ ও স্থানীয়রা।

নবজাতকটিকে উদ্ধারকারী স্থানীয় আব্দুল মোতালেব বলেন, শুক্রবার ভোরে আমার রিকশা গ্যারেজ থেকে এক রিকশাচালক বাইরে বের হলে শিশুর কান্না শুনতে পান। পরে তিনি আমাকে খবর দেন। গিয়ে আশরাফুলের বাড়ির সামনে রাখা ময়লার ড্রামে পলিথিনে মোড়ানো এক নবজাতককে দেখি। পেঁয়াজ, রসুন ও ফুলকপির উচ্ছিষ্ট দিয়ে বাচ্চাটিকে পলিথিনে মুড়িয়ে ফেলে রাখা হয়। পরে স্থানীয় গার্মেন্টসে কর্মরত এক নারী বাচ্চাটাকে তার বাসায় নিয়ে সেবা করেন। তবে শিশুটির শারীরিক অবস্থার অবনতি হলে আশুলিয়ার নারী ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

আশুলিয়া নারী ও শিশু হাসপাতালের এনআইসিইউ ও পেডিয়াট্রিক বিভাগের কনসালট্যান্ট ডা. অনিমা ফেরদৌস বলেন, শিশুটিকে যখন হাসপাতালে আনা হয় তখন তার পুরো শরীর বরফের মতো শীতল ছিল। পরে তাকে এনআইসিইউতে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। অতিরিক্ত শীতে অস্বাস্থ্যকর পরিবেশে থাকা এবং নাড়ি দিয়ে রক্তক্ষরণের কারণে শিশুটির অবস্থা আশঙ্কাজনক।

আশুলিয়া থানার ওসি এএফএম সায়েদ বলেন, ওই নবজাতকের পরিচয় জানার চেষ্টা চলছে। পরিচয় শনাক্ত না হলে নবজাতকটি সুস্থ হওয়ার পর সমাজসেবা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা