× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নির্বাচনী প্রচারে চেক বিতরণ

মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে ইসির মামলা

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৪ ২২:২৯ পিএম

আপডেট : ১৬ জানুয়ারি ২০২৪ ২৩:৫৮ পিএম

চট্টগ্রাম-১০ আসনের নবনির্বাচিত এমপি মহিউদ্দিন বাচ্চু। প্রবা ফটো

চট্টগ্রাম-১০ আসনের নবনির্বাচিত এমপি মহিউদ্দিন বাচ্চু। প্রবা ফটো

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারে মসজিদে অনুদানের চেক বিতরণের অভিযোগে চট্টগ্রাম-১০ আসনের নবনির্বাচিত এমপি মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (১৬ জানুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সালাউদ্দিনের আদালতে ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোস্তফা কামাল বাদী হয়ে মামলাটি করেন।

বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী তরিকুল ইসলাম বলেন, ‘নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে একটি মামলা হয়েছে। এক নির্বাচন কর্মকর্তার করা এই মামলায় অভিযুক্তকে সশরীরে হাজির হওয়ার আদেশ দিয়েছেন। আগামী ১৫ ফেব্রুয়ারি পরবর্তী দিন ধার্য করা হয়েছে।’

নির্বাচনী আচরণ বিধিমালার ৩ ধারায় উল্লেখ রয়েছে-কোনো প্রার্থী বা তার পক্ষ থেকে অন্য কোনো ব্যক্তি নির্বাচন-পূর্ব সময়ে কোনো ব্যক্তি, গোষ্ঠী বা কোনো প্রতিষ্ঠানে প্রকাশ্যে বা গোপনে চাঁদা বা অনুদান দিতে বা দেওয়ার অঙ্গীকার করতে পারবেন না। মহিউদ্দিন বাচ্চু এলাকার মসজিদে অনুদানের চেক বিতরণ করেছেন বলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে অভিযোগ দিয়েছিলেন চট্টগ্রাম-১০ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সিটি মেয়র এম মনজুর আলম।

মামলার অভিযোগে বলা হয়, গত বছরের ২২ ডিসেম্বর চট্টগ্রাম-১০ আসনের সব মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের এক হাজার টাকা করে এবং মাদানী মসজিদে এক লাখ টাকা অনুদানের চেক দেন মহিউদ্দিন বাচ্চু, যা জুমার নামাজের খুতবার আগে মুসল্লিদের অবহিত করা হয়। একইভাবে, ২৪ ডিসেম্বর লালখান বাজারে তার প্রধান নির্বাচনী কার্যালয় থেকে মসজিদগুলোর ইমাম, মুয়াজ্জিনদের ৬০ হাজার টাকা করে অনুদানের চেক দেওয়া হয় বলে অভিযোগ ওঠে। পরে নির্বাচনী অনুসন্ধান কমিটি ২১টি মসজিদ, মন্দির ও প্যাগোডায় অনুদানের চেক বিতরণের সত্যতা পায়। তা নিয়ে ৪ জানুয়ারি নির্বাচন কমিশন মামলা করার নির্দেশনা দেয়। এরই পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনে মামলায় হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা