× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দাউদপুরে ভূমিদস্যুদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪ ০০:৪২ এএম

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৪ ০০:৪৩ এএম

রূপগঞ্জের দাউদপুরের ইউপি চেয়ারম্যান নূরুল ইসলাম ওরফে জাহাঙ্গীর মাস্টারের লাগামহীন দস্যুতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। প্রবা ফটো

রূপগঞ্জের দাউদপুরের ইউপি চেয়ারম্যান নূরুল ইসলাম ওরফে জাহাঙ্গীর মাস্টারের লাগামহীন দস্যুতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। প্রবা ফটো

বাপ-দাদার ভিটেমাটি রক্ষায় মাফিয়া গডফাদার চিহ্নিত ভূমিদস্যুর বিরুদ্ধে ফুঁসে উঠেছেন রূপগঞ্জের দাউদপুরের সাধারণ মানুষ। দাউদপুরের ইউপি চেয়ারম্যান নূরুল ইসলাম ওরফে জাহাঙ্গীর মাস্টার ভূমিদস্যু বসুন্ধরা গ্রুপের হয়ে এলাকায় যে দখল-দৌরাত্ম্য চালাচ্ছে এবার তার প্রতিবাদে একাট্টা হয়েছেন তারা। জাহাঙ্গীর মাস্টারের লাগামহীন দস্যুতার প্রতিবাদে বুধবার (১৭ জানুয়ারি) বিকালে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী। ইউনিয়নের একাধিক ওয়ার্ডে একযোগে বিক্ষোভ করেন ভিটামাটি থেকে উচ্ছেদ হওয়ার আশঙ্কায় থাকা স্থানীয় বাসিন্দারা।

এদিকে আওয়ামী লীগ কার্যালয়ে হামলা, ভাঙচুর ও নিরীহ এলাকাবাসীর ওপর হামলার প্রতিবাদে এবং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর মাস্টারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন। একই দিন বিকালে উপজেলার দাউদপুর ইউনিয়নের কালনী এলাকার এশিয়ান হাইওয়ে বাইপাস সড়ক ও শিমুলিয়া এলাকার চনপাড়া কালিগঞ্জ সড়কে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন দলীয় নেতাকর্মীরা। 

বিক্ষুব্ধ এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে দাউদপুর ইউনিয়নে বসুন্ধরা গ্রুপের হয়ে গুন্ডা বাহিনী দিয়ে এলাকার নিরীহ মানুষের জমি দখল করে আসছেন জাহাঙ্গীর মাস্টার। এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি হওয়ার পর আরও বেপরোয়া হয়ে উঠেছেন তিনি। 

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দাউদপুর ইউনিয়নের শিমুলিয়া, দাউদপুর, বেলদি, দুয়ারা, কালনী, কুলাদি, খইসাইর, কামতা, খাস দাউদপুর, বড় আমদিয়া, জিন্দা, বইলদা, ভাটপাড়া, পুটিনাসহ বিভিন্ন এলাকায় জমি না কিনেই বসুন্ধরা গ্রুপ বালু ফেলে দখল করে নিচ্ছে। এই ভূমিদস্যুতায় নেতৃত্ব দিচ্ছেন দাউদপুর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর মাস্টার। এর প্রতিবাদ করায় নিরীহ এলাকাবাসীর ওপর জাহাঙ্গীর মাস্টারের নেতৃত্বে সন্ত্রাসীরা হামলা চালায়। তারা দাউদপুর এলাকায় অবস্থিত আওয়ামী লীগের কার্যালয়েও হামলা চালিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের টানানো ছবি ভাঙচুর করে। 

মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ নেন যুবলীগের জনশক্তি ও কর্মসংস্থানবিষয়ক সম্পাদক আলহাজ লায়ন শাহিন মালুম, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সৈয়দ মারফত আলী, রূপগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান নয়ন, দাউদপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিন রানা, সাংগঠনিক সম্পাদক এসডি সাত্তার, উপজেলা যুবলীগের সদস্য ইসমাইল সোহেল, দাউদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আখতারুজ্জামান, ইউনিয়ন মহিলা লীগের সাধারণ সম্পাদক ফেরদৌসী জান্নাত রুমা, সাবেক ইউপি সদস্য বিল্লাল হোসেন আকন্দ, ইউপি সদস্য আজিজুল মালুম, ইউনিয়ন যুব মহিলা লীগের সভাপতি অন্তু মরিয়ম, সাধারণ সম্পাদক শারমিন শিলাসহ এলাকার সাধারণ মানুষ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা