× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪ ২৩:০১ পিএম

দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় লাউতলী উচ্চবিদ্যালয়ের পাঁচ শিক্ষককে এমপিওভুক্তিতে অনিয়ম-দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক মো. ইউনুছ নবী ওরফে মানিককে গ্রেপ্তার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে তাকে মাইজদী থেকে গ্রেপ্তার করে পুলিশ। মো. ইউনুছ উপজেলার রসুলপুর ইউনিয়নের রফিকপুর গ্রামের ইন্টু ড্রাইভার বাড়ির মৃত মো. ইব্রাহীমের ছেলে।  

জানা যায়, ২০১৬ সালের ১৫ নভেম্বর লাউতলী উচ্চবিদ্যালয়ে অনুষ্ঠিত সহকারী শিক্ষক নিয়োগ বোর্ডে উপস্থিত থেকে শিক্ষক নিয়োগ পরীক্ষার কার্যক্রম পরিচালনা করেন ইউনুছ। এ সুযোগে তিনি তার স্ত্রী রোকেয়া বেগমকে জাল-জালিয়াতারি মাধ্যমে সহকারী শিক্ষক পদে নিয়োগ দেন। বোর্ডে বিদ্যালয়ের প্রাক্তন সভাপতি মৃত নুরুল আমিনকে দেখানো হয়েছে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি। প্রকৃতপক্ষে নুরুল আমিন ঘটনার ১ বছর আগে মৃত্যু বরণ করেন। নুরুল আমিনের স্বাক্ষরটি জাল করা হয়। বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন ও সভাপতিসহ নিয়োগ বোর্ডের সদস্যরা প্রায় অর্ধকোটি টাকা ঘুষ নিয়ে পাঁচ শিক্ষককে ২০১৯-২০২০ সালে এমপিওভুক্ত করে নেন। পরে স্থানীয় সংসদ সদস্য মামুনুর রশীদ কিরন অবৈধভাবে এমপিওভুক্ত শিক্ষকদের এমপিও বাতিল ও অবৈধ কার্যক্রমের সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংলিশ্লষ্ট দপ্তরে পত্র দেন।

পাঁচ শিক্ষকের এমপিওভুক্তিতে অনিয়ম-দুর্নীতির বিষয়ে দুদক নোয়াখালী কার্যালয়ে ৭০ পৃষ্ঠার অভিযোগ দেন একই ইউনিয়নের বাসিন্দা কাজী নজরুল ইসলাম। 

তিনি বলেন, অনিয়ম-দুর্নীতি করে প্রধান শিক্ষক বিপুল অংকের অর্থ উপার্জন করেছেন। তার বিরুদ্ধে একাধিকবার মানুষ মানববন্ধন করেছে, কিন্তু তিনি অনিয়ম বন্ধ করেন নাই। 

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, জাল-জালিয়াতির অভিযোগে দুদকের একটি মামলায় তাকে ওয়ারেন্ট মূলে গ্রেপ্তার করা হয়। তাকে নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা