× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রতিদিনের বাংলাদেশে সংবাদ প্রকাশের পর সড়কের উন্নয়ন কাজ শুরু

সাইফুল হক মোল্লা দুলু, মধ্যাঞ্চল

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪ ২১:০৭ পিএম

আপডেট : ২১ জানুয়ারি ২০২৪ ২১:২২ পিএম

কিশোরগঞ্জ শহরের পুরাতন দেওয়ানি আদালত থেকে কাচারি বাজার সড়কে পুরাতন কাজের সামগ্রী তুলে নিয়ে নতুন করে নির্মাণকাজ শুরু করেছে পৌর কর্তৃপক্ষ। প্রবা ফটো

কিশোরগঞ্জ শহরের পুরাতন দেওয়ানি আদালত থেকে কাচারি বাজার সড়কে পুরাতন কাজের সামগ্রী তুলে নিয়ে নতুন করে নির্মাণকাজ শুরু করেছে পৌর কর্তৃপক্ষ। প্রবা ফটো

কিশোরগঞ্জ পৌর শহরের সড়কের বেহাল অবস্থা নিয়ে ‘প্রতিদিনের বাংলাদেশ’ পত্রিকায় একাধিক প্রতিবেদন প্রকাশের পর সড়ক উন্নয়নে কাজ শুরু করেছে পৌর কর্তৃপক্ষ। 

পৌর শহরের সিংহভাগ সড়কেই খানাখন্দে ভরা ও চলাচলের অযোগ্য হওয়ায় গত বছরের ২৭ মে প্রতিদিনের বাংলাদেশে ‘৫০ বছরেও রাস্তাটি সংস্কার হয়নি’ এবং ১৪ আগস্ট ‘পৌরসভার ৬৭ সড়কের ৫২টিই বেহাল’ শিরোনামে দুটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি প্রকাশিত হওয়ার পর গত সপ্তাহ থেকে কিশোরগঞ্জ শহরের পুরাতন দেওয়ানি আদালত থেকে কাচারি বাজার সড়কে পুরাতন কাজের সামগ্রী তুলে নিয়ে নতুন করে নির্মাণকাজ শুরু করেছে পৌর কর্তৃপক্ষ।

রবিবার (২১ জানুয়ারি) সরেজমিনে দেখা যায়, কিশোরগঞ্জ শহরের পুরাতন দেওয়ানি আদালত থেকে কাচারি বাজার পর্যন্ত সড়কের প্রায় ৬৫ মিটার নিম্নমানের বালু মিশ্রিত পাথর তুলে আবার নতুন করে নির্মাণকাজ শুরু হয়েছে। এতে স্বস্তি ফিরেছে শহরবাসীদের মাঝে।

খোঁজ নিয়ে জানা গেছে, কিশোরগঞ্জ শহরের পুরাতন দেওয়ানি আদালত সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সড়ক দিয়ে বালিকা উচ্চ বিদ্যালয়, ভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও জেলা শহরের লক্ষাধিক মানুষ যাতায়াত করে। বেশ কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এ সড়কে চলাচল করে। প্রতিদিন সিএনজি, অটোরিকশা, মোটরসাইকেল ও মিনি পিকআপসহ শত শত গাড়ি যাতায়াত করে। ৯ লাখ টাকা বরাদ্দের সড়কের উন্নয়ন কাজটি পেয়েছে শহরের শিক্ষক পল্লী এলাকার কাইয়ুমের ঠিকাদারি প্রতিষ্ঠান।

ঠিকাদারি সূত্রে জানা গেছে, শহরের পুরাতন দেওয়ানি আদালত থেকে কাচারি বাজার সড়কের প্রায় ৬৫ মিটার রাস্তার নির্মাণকাজের প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৯ লাখ টাকা। মাঠপর্যায়ে ঠিকাদার কামাল, সেত্তার, জব্বার এ কাজটি করছেন। গত সপ্তাহ থেকে শুরু হওয়া রাস্তার নির্মাণকাজের আর প্রায় ১২ মিটারের মতো বাকি রয়েছে। 

ঠিকাদার কাইয়ুম হোসেন বলেন, ‘শহরের পুরাতন দেওয়ানি আদালত থেকে কাচারি বাজার সড়কের উন্নয়ন কাজ প্রায় শেষ। ৯ লাখ টাকা বরাদ্দের সড়ক নির্মাণকাজটি আর এক সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে। 

পৌর মেয়র মাহমুদ পারভেজ জানান, শহরের গুরুত্বপূর্ণ নগুয়া সড়ক, পাগলা মসজিদ সড়ক, কাচারি বাজার থেকে খরমপট্টি মোড়, আলোর মেলা সড়কসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। এসব কাজের আনুমানিক ব্যয় হবে ৭ কোটি টাকারও বেশি। 

তিনি আরও জানান, সড়কগুলো নির্মাণের পর শহরবাসী ও শিক্ষার্থীদের দীর্ঘদিনের কষ্ট লাঘব হবে। সড়কগুলো দীর্ঘদিন বেহাল থাকায় তাদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়েছে। বিশেষ করে বৃদ্ধ ও শিশুদের বর্ষায় অনেক কষ্ট করতে হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা