× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চাকরি স্থায়ীকরণের দাবিতে ১০ দিন ধরে নেসকোর কর্মচারীদের কর্মবিরতি

নওগাঁ প্রতিবেদক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৪ ১৭:১১ পিএম

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৪ ১৭:৩৪ পিএম

চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকোর কর্মচারীদের কর্মবিরতি। প্রবা ফটো

চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকোর কর্মচারীদের কর্মবিরতি। প্রবা ফটো

নওগাঁয় ১০ দিন ধরে চাকরি স্থায়ীকরণের দাবিতে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা কর্মবিরতি পালন করছেন। পিচরেট কর্মচারী ঐক্য পরিষদ বিক্রয় ও বিতরণ রাজশাহী-রংপুর বিভাগের কর্মচারীরা এই কর্মবিরতি পালন করছেন।

বুধবার (২৪ জানুয়ারি) বেলা ১১টায় নওগাঁর কাঁঠালতলী নেসকোর আঞ্চলিক কার্যালয়ে রাজশাহী ও রংপুর বিভাগের পিচরেট কর্মচারী ঐক্য পরিষদ অনির্দিষ্টকালের কর্মবিরতি সভার আয়োজন করে। গত সোমবার (১৫ জানুয়ারি) থেকে চলমান এই কর্মবিরতিতে বিভিন্ন জেলার প্রতিনিধি ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। কর্মবিরতি সভার সভাপতিত্ব করেন নওগাঁর কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি মো. আবুল কালাম আজাদ।

কর্মবিরতিতে অংশ নিয়ে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে অস্থায়ী ভিত্তিতে মিটার পাঠক ও বিল বিতরণকারী হিসেবে তারা কর্মরত আছেন। কিন্তু এখন পর্যন্ত তাদের চাকরি স্থায়ীকরণ হয়নি, অনেকে চাকরি হারাচ্ছেন। ফলে রাজশাহী ও রংপুর এই দুই বিভাগের প্রায় ৬০০ জনের ঊর্ধ্বে পিচরেট কর্মচারী তাদের পরিবার-পরিজন নিয়ে বর্তমানে চরম হতাশার মধ্য দিয়ে মানবেতর জীবনযাপন করছেন। তাই অবিলম্বে তারা তাদের চাকরি স্থায়ীকরণের দাবি জানান তারা।

আবুল কালাম আজাদ বলেন, প্রি-প্রেইড সিস্টেম চালু করা হয়েছে। এই সিস্টেম পুরোপুরি চালু হলে আমরা চাকরিচ্যুত হব। তাই আমাদের চাকরি স্থায়ীকরণ করতে হবে। নেসকোর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এর আগে চাকরি স্থায়ীকরণের প্রতিশ্রুতি দেন। কিন্ত আজও সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করা হচ্ছে। আমরা এমডির এই প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন চাই। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা