× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যশোরে হাসপাতালে নারী চিকিৎসক লাঞ্ছিত, প্রতিবাদে কর্মবিরতি

যশোর প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৪ ২০:২৪ পিএম

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৪ ২০:৪৪ পিএম

স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ফটকে চিকিৎসক ও সেবাদানকারীদের মানববন্ধন। প্রবা ফটো

স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ফটকে চিকিৎসক ও সেবাদানকারীদের মানববন্ধন। প্রবা ফটো

যশোরের চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত  চিকিৎসক ও স্বেচ্ছাসেবীদের শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে কর্মবিরতি ও মানববন্ধন করা হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) ‘নিরাপদ কর্মস্থলের’ দাবিতে সকাল থেকে বেলা ১১টা ৩০ মিনিট পর্যন্ত কর্মবিরতি শেষে স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ফটকে মানববন্ধন করেন চিকিৎসক ও সেবাদানকারীরা। এ সময় শুধু হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা কার্যক্রম চালু রাখা হয়।

মানববন্ধনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি, ডা. সুরাইয়া পারভীন, ডা. আকিব হোসেন, ডা. ইয়াসির আরাফাতসহ হাসপাতালে কর্মরত সব চিকিৎসক, পুরুষ ও নারী সেবাদানকারী, কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। 

খবর পেয়ে যশোরের সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস হাসপাতালে এসে চিকিৎসক এবং অন্য সেবাদানকারীদের সঙ্গে কথা বলে এ বিষয়ে সুষ্ঠু ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। এরপর চিকিৎসক ও সেবাদানকারীরা কাজে যোগ দেন।

ডা. লুৎফুন্নাহার বলেন, ‘সোমবার রাত ৯টার দিকে এক শিশুরোগীকে চিকিৎসা দেওয়ার সময় জরুরি বিভাগে কর্মরত উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আশরাফুন্নাহারকে থাপ্পড় মারেন ওই রোগীর বাবা। ওই সময় হাসপাতালের স্বেচ্ছাসেবী ফাহিমকেও মারপিট করেন। জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. বিএম শামসুজ্জামান সোহাগ পরিস্থিতি শান্ত করতে গেলে তার বুকে লাথি মারেন এবং একটি বাইসাইকেল ছুড়ে মারেন। এ ছাড়া অকথ্য ভাষায় গালিগালাজসহ হুমকি দিয়ে চলে যান তিনি।’

তিনি আরও বলেন, ‘আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই। আমরা চাই আমাদের কর্মস্থল নিরাপদ হোক।’

তিনি জানান, বিষয়টি রাতেই চৌগাছা থানায় জানানো হয়। এ ঘটনায় ডা. শামসুজ্জামান সোহাগ মঙ্গলবার চৌগাছা থানায় মামলা করেছেন।

যশোরের সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, ‘কোনো স্বাস্থ্যকর্মী অন্যায় করে থাকলে আমাদের কাছে অভিযোগ করতেন। আমরা অবশ্যই তদন্ত করে ব্যবস্থা নিতাম। কোনো সরকারি কর্মচারীর গায়ে হাত তোলার অধিকার কারও নেই। এ বিষয়ে সর্বোচ্চ আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী মামলার বিষয় নিশ্চিত করে বলেন, ‘অভিযুক্তকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে করাগারে পাঠানো হয়েছে।’ অভিযুক্ত একতেয়ার উদ্দিন চৌগাছা পৌরসভার বিশ্বাসপাড়ার বাসিন্দা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা