× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাবেক সংসদ সদস্য শামছুল হক মারা গেছেন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিবেদক

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৩৯ পিএম

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪৩ পিএম

 ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া

ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া

চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। শামসুল হক ক্যান্সারে আক্রান্ত ছিলেন বলে জানা গেছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।

তিনি স্ত্রী বিশিষ্ট চিকিৎসক ডা. আনোয়ারা হক, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন এবং রাজনৈতিক সহযোদ্ধা ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। এই নির্বাচনে নৌকা প্রতীকের মুহম্মদ সফিকুর রহমানের কাছে মাত্র ১ হাজার ৩৩ ভোটের ব্যবধানে হেরে যান তিনি।

এর আগে দশম জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি। এছাড়া দীর্ঘ প্রায় একযুগ চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, ঢাকাস্থ ফরিদগঞ্জ ও চাঁদপুর জেলা সমিতি সভাপতি, বৃহত্তর কুমিল্লা জেলা সমিতি সভাপতি, বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ, কেন্দ্রীয় কমিটির সভাপতি, একাধিকবার ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য ছিলেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। 

এদিকে সাবেক সংসদ সদস্য, রাজনীতিক ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার মৃত্যুতে চাঁদপুর ও ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন ব্যক্তি ও সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার কাউনিয়ার সম্ভ্রান্ত ভূঁইয়া পরিবারে জন্মগ্রহণ করেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। তার বাবার নাম ছিল মোহাম্মদ হাসমত উল্লাহ এবং মা হাজেরা খাতুন। যাদের নামে ফরিদগঞ্জের গৃদকালিন্দিয়ায় ‘হাজেরা-হাসমত ডিগ্রি কলেজ’ নামে একটি স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন তিনি। 

একসময় ঢাকা সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী ছিলেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। অবসরে যাওয়ার পর রাজনীতিতে প্রবেশ করেন তিনি। সামাজিক পরিচিতিও ছিল বেশ। 

ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকারের বরাতে জানা গেছে আজ বাদ আছর ঢাকায়  ইস্কাটন গার্ডেন জামে মসজিদে ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। রবিবারে চাঁদপুর এবং ফরিদগঞ্জে জানাজা সম্পন্ন করে তাকে গ্রামের বাড়িতে দাফন করা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা